বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
Uncategorized

নতুন বছরে তাদের ‘সংসার’ শুরু

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

‘পরের মেয়ে’ দর্শকের প্রিয় একটি ধারাবাহিক নাটক। নাটকটি গেলো বছর এনটিভিতে প্রচার শেষ হয়। এটি নির্মাণ করেছিলেন হাবীব শাকিল এবং রচনা করেছিলেন সৈয়দ জিয়া উদ্দিন। একই পরিচালক ইংরেজি নতুন বছরের শুরুতে আরো একটি ধারাবাহিক নাটক নির্মাণের কাজ শুরু করলেন। তবে এবার হাবীব শাকিল ও ওমর উজ্জ্বল যুগ্মভাবে নাটকটি নির্মাণ করছেন। নাটকের নাম ‘সংসার’। নাটকটিতে তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন আল মামুন, মুনমুন আহমেদ ও তানভীর। হাবীব শাকিলের ‘পরের মেয়ে’ নাটকে অভিনয় করে তানভীর নতুন করে আলোচনায় আসেন। এ নাটকে চরিত্রানুযায়ী তার ব্যক্তিত্ব, তার অভিনয় দর্শককে মুগ্ধ করে। যে কারণে হাবীব শাকিলের নতুন ধারাবাহিক ‘সংসার’-এ অভিনয় নিয়ে বেশ উচ্ছসিত তিনি।

নাটকটিতে অভিনয় করা প্রসঙ্গে গুনী অভিনেতা আল মামুন বলেন,‘ হাবীব শাকিল চট্টগ্রামে থাকতে গ্রুপ থিয়েটারের সাথে সম্পৃক্ত ছিলো। যে কারণে নাটকের প্রতি বা নাটক নির্মাণের প্রতি তার একটা অন্যরকম টান রয়েছে। তার পরের মেয়ে ধারাবাহিকে অভিনয় করেছিলাম। দর্শকের কাছে বেশ গ্রহনযোগ্যতা পেয়েছিলো। শাকিল ভালো কাজ করে। শাকিল ও উজ্জ্বল দু’জন মিলে সংসার-ধারাবাহিকটিও বেশ যত্ন নিয়ে নির্মাণ করছে। আশা করি ভালোলাগবে দর্শকের।’

অভিনেত্রী, নৃত্যশিল্পী, নৃত্য পরিচালক, মডেল মুনমুন আহমেদ বলেন,‘ আমি দু’দিন শুটিং করেছি। দু’দিনের যতোটুকু বুঝলাম যে পরিচালক বেশ যতœ নিয়ে কাজটি করছেন, দর্শককে একটি ভালো গল্পের পারিবারিক নাটক উপহার দেবার জন্য। আমি আসলে নাচের কাজ নিয়ে এতো বেশি ব্যস্ত থাকি যে অভিনয়ে টানা সময় দেয়া আমার পক্ষে সম্ভব না। তারপরও সংসার’ টিমের আগ্রহের কারণেই কাজটি করছি। আশা রাখছি দর্শকের ভালোলাগবে।

তানভীর বলেন,‘ শাকিলের পরের মেয়ে দর্শকের কাছে আমাকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছে। যে কারণে তার কাজের প্রতি আমার আস্থা বেড়ে গেছে অনেকখানি। এই কাজটিও শাকিল ও উজ্জ্বল ভীষণ যত্ন নিয়ে নির্মাণ করছে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’ শিগগিরই নাটকটি প্রচারে আসবে। মুনমুন আহমেদ’র প্রথম অভিনীত নাটক ছিলো মমতাজ উদ্দীন আহমদ’র রচনায় ও মুস্তাফা কামাল সৈয়দের প্রযোজনায় ‘কুল নাই কিনার নাই’ নাটকে।

এ নাটকে অভিনয় করেছিলেন রওশন জামিল, মমতাজ উদ্দীন আহমদ, আফজাল হোসেন, সুবর্ণা মোস্তফা, নরেশ ভূইয়া’সহ আরো অনেকে। পরবর্তীতে মুনমুন আহমেদ জ্যোৎনার সূর্য জনালা’সহ আরো বেশকিছু নাটকে অভিনয় করেন। হুমায়ন আহমেদ’র অনেক নাটকে এবং দুটি সিনেমা ‘আমার আছে জল’ ও ‘ঘেটুপুত্র কমলা’তে অভিনয় করেন তিনি। একজন নৃত্য পরিচালক হিসেবেও তিনি অনেক সিনেমার কাজ করেছেন মুনমুন। সরকারী অনুদানে নির্মিত উদয়ন চৌধুরী পরিচালিত ‘ ডাক দিয়ে যাই’ সিনেমার তিনি প্রথম নৃত্য পরিচালক ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ