বাংলা চলচ্চিত্রের এই সময়ের চিত্রনায়ক অনিক রহমান অভি। প্রায় দশ মাস ধরে গাজীপুরের একটি মাদকাসক্ত পূর্নবাসন কেন্দ্রে এই নায়ককে আটকে রেখে নির্যাতন করার অভিযোগ উঠেছে।

বিষয়টি নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)-এর কাছে লিখিত অভিযোগ জানানো হয়। পরে র‍্যাব গত মঙ্গলবার (৪ জানুয়ারী) গাজীপুরের ভাওয়াল মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্রে অভিযান চালিয়ে চিত্রনায়ক অভি’সহ ২০ জনকে উদ্ধার করে। এবং এই প্রতিষ্ঠানটির মালিক ফিরোজা নাজনীন সহ পাঁচজনকে আটক করে র‍্যাব।

এ বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বললেন, ‘আসলে অভি এতো দিন কোথায় ছিলো, আমরা খুঁজেছি তাকে, কিন্তু পাইনি। ওর সমিতির চাঁদাও বাকি ছিল। এর মধ্যে আমি মা-বাবার কবর জিয়ারত করতে গিয়েছিলাম। তখন হঠাৎ করেই বিশ্বস্থ সুত্রে মুঠোফোনে জানতে পারি, অভি প্রায় ১০ মাস যাবত মাদকাসক্ত পূর্নবাসন কেন্দ্রে আটক আছে। পরবর্তীতে র‍্যাবকে বিষয়টি লিখিতভাবে জানাই। র‍্যাব অভিযান চালিয়ে অভি সহ ২০ জনকে গাজীপুরের ওই মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র থেকে উদ্ধার করেন’।

অভিযানের পর মাদকাসক্ত পূর্নবাসন কেন্দ্রটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলগালা করে দিয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, ‘যেভাবে নিরাময় কেন্দ্র পরিচালনা, চিকিৎসা ও রোগীদের সেবা দেওয়ার কথা, তার কিছুই এখানে মানা হয়নি। ভর্তি রোগীরা অভিযোগ করেন, কেন্দ্রের মালিকের নেতৃত্বে তাদের মানসিক, শারীরিক ও যৌন নির্যাতন করা হতো। ’

উল্লেখ্য, চিত্রনায়ক অনিক রহমান অভি অভিনীত ‘আগে যদি জানতাম তুই হবি পর’, ‘সেদিন বৃষ্টি ছিলো’, ‘পোস্টমাস্টার ৭১’, ‘ভালোবাসা ডটকম’ সহ বেশকিছু চলচ্চিত্র মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে ‘ডাইরেক্ট অ্যাটাক’, ‘আমার সিদ্ধান্ত’ ‘বদলা’ ‘পরান পাখি’, ‘আবার বৃষ্টি এলো’ ‘হুরমতি’ ছবি গুলো।

Previous articleকরোনায় আক্রান্ত তাহসান-মিথিলার মেয়ে আইরা
Next articleদুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দু’জন, গানের ভুবনেও নন্দিত তারা

Leave a Reply