বগুড়ার জলেশ্বরী তলা’র মেয়ে ২০১৬ সালের ক্ষুদে গানরাজ’র চ‚ড়ান্ত পর্যায়ে থাকা সঙ্গীতশিল্পী হুমায়রা ঈশিকা। চলতি বছর তার শিক্ষা জীবনের জন্য খুউব গুরুত্বপূর্ণ একটি বছর। কারণ এ বছর তিনি এসএসসি পরীক্ষায় অংশ নিবেন। গেলো বছরে বেশ কয়েকটি নাটকে তার গান গাওয়ার সুযোগ হয়েছে। তবে চলতি বছরটা গানের দিক দিয়েও বিশেষভাবে গুরুত্বপূর্ণ। কারণ আর কিছুদিনের মধ্যেই তার গান হিসেবেই মৌলিক গান প্রকাশ হতে যাচ্ছে ধ্রুব মিউজিক স্টেশন থেকে। গানের শিরোনাম ‘অনেক ভালোবাসি’। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর সঙ্গীত করেছেন আদিব কবির।

এতে ঈশিকা’র সহশিল্পী মাহতিম। জানুয়ারি মাসেই গানটি ইউটিউবে প্রকাশ পাবে। গানটি নিয়ে খুউব আশাবাদী তিনি। এরইমধ্যে ঈশিকা প্রথমবারের মতো একটি দেশের গানেও কন্ঠ দিয়েছেন। গানটির শিরোনাম হলো ‘প্রাণের বাংলাদেশ’। গানটি লিখেছেন জসীম উদ্দিন, সুর সঙ্গীত করেছেন তন্ময়  মাহাবুদুল। এছাড়াও তিনি আরিফুল ইসলাম মামুনের লেখা ও রূপন চৌধুরীর সুর সঙ্গীতে আরেকটি গানে কন্ঠ দিয়েছেন। এতে তার সহশিল্পী তৌসিফ। গেলো বিজয় দিবসে ঈশিকা’সহ আরো অনেকের কন্ঠে প্রকাশিত হলো বিজয় দিবসের বিশেষ গান ‘লাল সবুজের ফেরিওয়ালা’। গানটি লিখেছেন প্রসেনজিৎ ওঝা, সুর করেছেন শোভন রায়। নাটকের গানের মধ্যে ঈশিকার গাওয়া গান হচ্ছে সুইপার’ নাটকের ‘হবেই জয়’, আমাদের বিয়ে’ নাটকের ছুঁয়ে দেবো আদরে’, দ্য টিচার নাটকের একটি গান। গানগুলো শ্রোতা দর্শকের মন ছুঁয়ে গেছে। ঈশিকা গান শিখেছেন প্রথম আব্দুল আউয়ালের কাছে। এরপর তিনি সামিনা চৌধুরী, এসআই টুটুলের কাছেও তালিম নিয়েছেন। উচ্চাঙ্গ সঙ্গীতে তালিম নিয়েছেন তিনি ওস্তাদ ইয়াকুব আলী খানের কাছে।

গান নিয়ে ঈশিকা তার স্বপ্ন প্রসঙ্গে বলেন, ‘গান নিয়ে অনেকদূর যেতে চাই। শ্রোতাদের সুন্দর সুন্দর গান উপহার দিতে চাই। স্বপ্ন একটাই-সবাই যেন আমার গান দিয়ে আমাকে চিনেন, জানেন। আমার ছোট্ট এ্ই জীবনে যেন অল্প হলেও সুন্দর কয়েকটি গান যেন থাকে’। স্বপ্ন রয়েছে সিনেমায় গান করার। ঈশিকা’র বাবার নাম মো: হাসান আলী, মায়ের নাম নাজনীন সুলতানা শিউলী। ঈশিকা বাংলাদেশ টেলিভিশনের ৫৭’তম প্রতিষ্ঠা বার্ষিকী’তে প্রচারিত বিশেষ গান ‘সুবর্ণ ৫০’-এ কন্ঠ দিয়েছিলেন। এর ভিডিও চিত্রায়ণেও ছিলেন তিনি। ২৬ জুন জন্ম নেয়া ঈশিকা পড়ছেন সিদ্ধেশ্বরী গার্লস কলেজে।

Previous article জামশেদ শামীম, অরিন ও রাশেদ খানের মিউজিক ভিডিও ‘জনমের বিদায়’
Next articleবধূ’বেশে বিজ্ঞাপনের মডেল হলেন হিমি

Leave a Reply