ভালোবাসার বন্ধনে হাতে-হাত রেখে চলতে থাকুক এগিয়ে চলা, এই শ্লোগান সামনে রেখে নতুন বছরের প্রথম দিনে ক্রাউন এন্টারটেইনমেন্ট পা রাখলো তৃতীয় বছরে। ২০২০ সালের আজকের দিনে ঢাকা শহরের নিকেতন এলাকা থেকে যাত্রা শুরু করে এই প্রযোজনা প্রতিষ্ঠান। মাত্র তিনমাসের মাথায় মুখোমুখি হয় শত বছরের ইতিহাসে সবচাইতে ভয়ংকর মহামারী কোভিড-এর। এটা ছিলো বিশাল বড় ধাক্কা।

এই মহামারীর তাণ্ডবে দেশের অনেক প্রযোজনা প্রতিষ্ঠান থমকে গেছে, কাজ বন্ধ রেখেছে। কিন্তু কোভিদ জুজুর ভয় থামিয়ে দিতে পারেনি ক্রাউন এর যাত্রার গতি। বরং সব বাঁধাবিপত্তি তুচ্ছজ্ঞান করেই একের পর এক নির্মাণ চালিয়ে যেতে থাকে ক্রাউন। ওই সময় অনেকেই মশকরা করে বলেছেন, “এই প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্তরা উন্মাদ। ওরা ছয় মাসও টিকতে পারবে না। ওরা মিডিয়ার কিচ্ছু বোঝেনা” ইত্যাদি। কিন্তু সবকিছুকে মিথ্যে প্রমাণ করে ক্রাউন এন্টারটেইনমেন্ট এগিয়ে গেছে আপন গতিতে। শেষতক ওরা সফল হয়েছে মিডিয়ায় নিজেদের একটা ভালো অবস্থান তৈরীতে।

মাত্র দু’বছরে ক্রাউন এর প্রযোজনা কিংবা সংশ্লিষ্টতায় নির্মিত নাটকের সংখ্যাটা পাঁচ শ। এবার ওরা আগামী দু বছরের পরিকল্পনা নিয়েছে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

বাংলাদেশে প্রযোজনা প্রতিষ্ঠান অনেক। কিন্তু ক্রাউন-ই একমাত্র কোম্পানী যাদের নিজেদের ক্যামেরা ইউনিট, এডিটিং ইউনিট, সাউন্ড ষ্টুডিও এবং ডাবিং ষ্টুডিও আছে। তৃতীয় বছরের ব্যাপক কর্মযজ্ঞের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি তাদের যন্ত্রপাতি এবং পোষ্ট প্রোডাকশন ফ্যাসিলিটির পরিধি বাড়াচ্ছে।

Previous articleশুক্রবার মাই সাউন্ড মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ইমতু-প্রীতির ‘কতটা ভুল’
Next articleএবার জয়া আহসান ইউএনডিপি’র শুভেচ্ছা দূত

Leave a Reply