শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন
Uncategorized

শাপলা মিডিয়ার অফিসে হামলা, ব্যাপক ভাঙচুর ও লুটপাট

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

বিতর্কিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল এর কার্যালয়ে আজ ২৮ ডিসেম্বর দুপুর ৩টার দিকে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে প্রতিষ্ঠানটি দাবী করেছে।

এসময় ‘দুর্বৃত্ত’রা বেশ কয়েকজনের মানিব্যাগ, নগদ টাকা, মোবাইল, ল্যাপটপ নিয়ে যায় বলেও প্রতিষ্ঠানের কর্মকর্তা ও চলচ্চিত্র পরিচালক অপূর্ব রায় দাবী করেছেন।

তিনি বলেন, “আজ দুপুর ৩টার দিকে প্রায় ১০০ জনের মতো অজ্ঞাত দুর্বৃত্ত অফিসে ঢুকেই ভাঙচুর শুরু করে। তারা আমাদের চেয়ারম্যান স্যার সেলিম খানকে খুঁজতে থাকে। তাকে না পেয়ে অফিসে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। তারা অফিসের অনেক ডেস্ক, কম্পিউটার ও সার্ভার ভেঙ্গে ফেলেছে। বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর ছবি টানানো ছিল। সেগুলো নামিয়ে ভেঙেছে।”

তিনি বলেন, “অফিসে যাদের পেয়েছে, সবার কাছ থেকে মোবাইল, মানিব্যাগ নিয়ে গেছে৷ অনেক ক্যাশ টাকাও নিয়ে গেছে। এখনো অফিসে থমথমে অবস্থা বিরাজ করছে।”

অপূর্ব রায় আরও জানান, “কয়েকদিন ধরেই নানা রকম হুমকি আসছিলো৷ এজন্য আমরা রমনা থানায় জিডি করেছিলাম হামলার আশংকায়। জিডি নং- ৫২৪। অবশেষে সেটাই সত্যি হলো। তাই আজ মামলা করতে যাচ্ছি অজ্ঞাত ১০০ জনকে আসামী করে৷”

কারা এই হামলা করেছে বলে ধারণা করছেন, এমন প্রশ্নের উত্তরে অপূর্ব রায় বলেন, “আমরা ধারণা করছি এটা স্বাধীনতা বিরোধীদের কাজ। আমাদের হাউজ থেকে যখন ‘আগস্ট ৭৫’ সিনেমাটি নির্মাণের ঘোষণা দেই তখন থেকেই এই চক্রটি আমাদের নানাভাবে হুমকি ধামকি দিয়ে আসছিলো৷ ছবিটি সেন্সরে অনুমতি পাওয়ার পর তাদের তৎপরতা বেড়ে যায়। ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমা নিয়েও তারা জলঘোলা করেছিল। তারাই আজ হামলা করেছে বলে ধারণা করছি।”

এ ঘটনায় মন্তব্য জানতে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মুঠোফোনের নম্বরটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান চাঁদপুর জেলার একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। সম্প্রতি তিনি ভারতের কলকাতায় শাপলা মিডিয়ার শাখা অফিস খুলে সেখান থেকেও চলচ্চিত্র নির্মাণ করছেন। তবে এবিষয়ে বাংলাদেশে ব্যাংক কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নেয়া হয়েছে কিনা সে বিষয়ে কিছুই জানা যায়নি।

আরো উল্লেখ্য বেশ কদিন যাবত শাপলা মিডিয়ার কিছু কর্মকর্তা প্রচার করছেন, সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআই বিতর্কিত এই প্রতিষ্ঠানের মাধ্যমে কয়েক কোটি টাকা বিনিয়োগ করে চলচ্চিত্র নির্মাণে আগ্রহ দেখাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ