শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
Uncategorized

শেখ রাসেলের জীবনী অবলম্বনে কাহিনীচিত্র ‘আমি মায়ের কাছে যাবো’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

মহামানবের দেশে গল্প অবলম্বনে নির্মিত হয়েছে কাহিনীচিত্র ‘আমি মায়ের কাছে যাবো’। এটি মূলত শহীদ শেখ রাসেলের জীবনকাহিনী অবলম্বনে নির্মিত কাহিনীচিত্র। রচনা করেছেন সহিদ রাহমান এবং নাট্যরূপ করেছেন আওরঙ্গজেব। কাহিনীচিত্রটি নির্মান করেছেন ফরিদ উদ্দিন মোহাম্মদ। কাহিনীচিত্রটিতে গীতালি দাশ গুপ্তা চরিত্রে অভিনয় করেছেন দেশ বরেণ্য অভিনেত্রী তারিন জাহান এবং শেখ রাসেল চরিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী দিহান। এছাড়াও কাহিনীচিত্রটিতে সুরুজ আলী চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, রাশেদা জামান চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম।

কাহিনীচিত্রটিতে অভিনয় প্রসঙ্গে তারিন জাহান বলেন, ‘মহামানবের দেশে গল্প অবলম্বনে আমি মায়ের কাছে যাবো কাহিনীচিত্রটির স্ক্রিপ্ট টা খুউব সুন্দর। সত্যি বলতে কী আবেগের জায়গা থেকে স্ক্রিপ্টিংটা অসাধারণ হয়েছে। সবকিছু মিলিয়ে কাহিনীচিত্রটি খুউব ভালো হয়েছে। এখন শুধু অপেক্ষায় আছি পূর্ণ সম্পাদনার পর মিউজিকের কাজ শেষে কেমন হবে। কারণ আবেগের জায়গাগুলো যথাযথভাবে ফুটিয়ে তোলার ক্ষেত্রে ঠিকঠাকভাবে মিউজিক ব্যবহার করাটা খুউব গুরুত্বপূর্ণ একটি বিষয়। তবে এমন একটি গল্পে অভিনয় করে ভীষণ ভালোলেগেছে আমার। আমার বিশ্বাস দর্শকের ভালোলাগবে।’

তারিন জাহান জানান, আগামী বছরের দ্বিতীয় সপ্তাহে এই কাহিনী চিত্রটির প্রিমিয়ার হবে। এর আগেও তারিনকে এই ধরনের কাজে দর্শক দেখেছেন। এই ধরনের গল্পে তারিনকে বেশ মানায়। যে কারণে মূলত যারা এই ধরনের কাজের উদ্যোক্তা তারা তাকে নিয়েই কাজ করতে ভীষণ আগ্রহ প্রকাশ করেন এবং নির্মাণ শেষে নির্মাতাও আবারো কাজ করা নিয়ে ইচ্ছে প্রকাশ করেন।

কারণ তারিন যখন অভিনয় করেন তখন চরিত্রের মধ্যে ডুবে থেকে পূর্ণ মনোযোগ দিয়েই অভিনয়টা করার চেষ্টা করেন। এর আগে গেলো শোক দিবসে তিনি সোহেল রানা বয়াতীর পরিচালনায় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘রক্ত মাখা সিড়ি’র ডকুড্রামায় অভিনয় করে বেশ প্রশংসিত হন। ‘রক্ত মাখা সিড়ি’ গানটি লিখেছেন সুজন হাজং। সুর সঙ্গীত করেছেন সুমন কল্যাণ। গেয়েছেন নিশীতা বড়ুয়া। মূলত এই গানটিকে ঘিরেই ডকুড্রামা নির্মিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ