শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
Uncategorized

“চিরঞ্জীব মুজিব” চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী করলেন বাংলাদেশ পুলিশ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে প্রদর্শনী হল স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র “চিরঞ্জীব মুজিব’’।

গেলো ২৩ ডিসেম্বর ২০২১ (বৃহস্পতিবার) বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম, রাজারবাগে এই চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার)। আয়োজনটির সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর সভাপতি ও এসবি’র প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মোঃ মনিরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম (বার) এবং সঞ্চালনা করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (গুলশান) মোঃ আসাদুজ্জামান পিপিএম (বার) এবং ছবিটি নিয়ে বক্তব্য রাখেন প্রযোজক লিটন হায়দার।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, যখনই বঙ্গবন্ধুর বিষয় নিয়ে আমরা কোন সভা, সেমিনার ,আলোচনা কিংবা স্মৃতিচারণে সম্মিলিত হই বা একত্রিত হই তখন আমরা সবাই এই বিষয়টি উপলব্ধি করি আর তা হল- বাংলাদেশ, বাঙ্গালি, আমাদের জাতীয় পতাকা, আমাদের মানচিত্র, আমাদের ঐতিহ্য, আমাদের ইতিহাস, আমাদের সংস্কৃতি, আমাদের মূল্যবোধ, আমাদের আদর্শ সব মিলেমিশে একবিন্দুতে মিলিত হয় এবং সেই সম্মিলিত বিন্দুটি হল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এই ধরনের ডকুমেন্টশন ইতিহাস সংরক্ষণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্নজীবনী’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহানা নিবেদিত প্রথম কোন সিনেমা এটি। ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর চরিত্রে অভিনয় করেছেন পূর্ণিমা। বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ এবং দিলারা জামান। চলচ্চিত্রটির পরিচালক ও সংলাপ রচয়িতা নজরুল ইসলাম, সৃজনশীল পরিচালক জুয়েল মাহমুদ এবং প্রযোজক লিটন হায়দার।

এসময় বাংলাদেশ পুলিশের ঢাকাস্থ বিভিন্ন ইউনিটের উধ্বর্তন কর্মকর্তাগণ ও চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট প্রযোজক, শিল্পী ও কলাকুশলীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ