শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
Uncategorized

সেন্সরে আটকে গেলো ‘ইয়েস ম্যাডাম’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

টুঙ্গিপাড়া চলচ্চিত্রের ব্যানারে নির্মিত ও রাকিবুল আলম রাকিব পরিচালিত ‘ইয়েস ম্যাডাম’ সিনেমাটি সেন্সরবোর্ডের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে। চলতি সপ্তাহে বোর্ডের মতামত লিখিত আকারে জানিয়ে দেওয়া হবে।

জানা গেছে, তিনজোড়া জুটি নিয়ে নির্মিত এ ছবির মধ্য দিয়ে চার বছরের বিরতি শেষে পুনঃআগমনের বার্তা দিয়েছিলেন লাস্যময়ী চিত্রনায়িকা কেয়া। ছবিতে তার বিপরীতে শিপন মিত্র অভিনয় করেছেন। চিত্রনায়িকা কেয়া অভিনীত সর্বশেষ ছবি ‘ব্ল্যাকমানি’। এছাড়াও ইয়েস ম্যাডাম ছবিতে আরো অভিনয় করেছেন হালের সেনসেশান তানহা মৌমাছি, আমান রেজা এবং রেসি।

ছবিটির বিষয়ে পরিচালক বলেন, ছবির গল্পটা কেয়াকে ঘিরেই আবর্তিত। নামটা রোমান্টিক শোনালেও এটি মূলত লেডি অ্যাকশন ঘরানার ছবি। এর নাম ভূমিকায় অভিনয় করছেন কেয়া। যদিও সেন্সরবোর্ড সচিব মমিনুল হক জীবন সোমবার দুপুরে আজকালের খবরকে জানান ভিন্ন কথা। তিনি বলেন, ছবির নির্মাণ সম্পর্কে কিছু বলতে চাই না। তবে গল্পের সঙ্গে চিত্রায়ণের গড়মিল পেয়েছে অভিজ্ঞ সদস্যবৃন্দ। চিৎকার-চেচামেচি আর গল্পজুড়ে অসংগতির কারণে সব সদস্যের মনে হয়েছে এটা সেন্সর পাওয়া যোগ্য নয়।

তাহলে কী এটা ‘অপ্রদর্শনযোগ্য’ হবে কিনা এমন প্রশ্নের জবাবে জীবন বলেন, এটা এখন বলতে চাইছি না। চলতি সপ্তাহে প্রযোজনা সংস্থা বরাবর আমাদের অবজারবেশন জানিয়ে দেওয়া হবে। চাইলে তারা আপিল করতে পারবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সেন্সর বোর্ডের একাধিক সদস্য জমজমাটকে জানিয়েছেন- বাংলা চলচ্চিত্রের দর্শক হলবিমুখ হোক এটা আমরা চাইছি না। এ ছবিতে প্রায় প্রতিটি দৃশ্যেই অযাচিত চিৎকার-চেচামেচি। একজন সেন্ট্রাল চরিত্রকে দিয়ে এমন অভব্যতা চলচ্চিত্রের ভাষার সঙ্গে যায় না। অথচ ভালো ভালো ছেলেমেয়ে ছবিতে অভিনয় করেছেন। কিন্তু তাদের সেভাবে ব্যবহার করা হয়নি।

এ নিয়ে ছবির পরিচালক রাকিবুল আলম রাকিবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শুনেছি, তবে এখনও কাগজ হাতে পাইনি। পেলে মন্তব্য করতে পারবো।

উল্লখ্য, ২০১৯ সালের ডিসেম্বর ছবির শুটিংয়ের কাজ শুরু হয়। চলতি বছরে ডাবিংয়ের কাজ শেষ হলে ডিসেম্বরে সেন্সরের জন্য জমা দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ