শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
Uncategorized

বড় দিন উপলক্ষে জয়ন্ত রোজারিও ‘আনন্দধ্বনি’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

খ্রিস্টানদের ধর্মীয় উৎসব বড়দিন। সারাবিশ্বে খ্রিস্টানরা এই দিনটিকে বিশেষভাবে পালন করে। বাংলাদেশেও দিনটিকে বিশেষভাবে পালন করা হয়। দেশীয় টিভি চ্যানেলগুলোতে এ উপলক্ষে প্রচার হয় বিশেষ অনুষ্ঠানমালার। তারই ধারাবাহিকতায় বড়দিনের জন্য নির্মাণ করা হয়েছে বিশেষ নাটক ‘আনন্দধ্বনি’। আপেল মাহমুদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জয়ন্ত রোজারিও। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তাসনুভা তিশা, নির্মল সরকার, জুয়েল প্রমুখ।

সম্প্রতি নাটকটির শুটিং শেষ হয়েছে। নাটকটি সম্পর্কে নির্মাতা জয়ন্ত বলেন, যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে নাটকটি নির্মাণ করেছি। যিশু খ্রিস্টের জীবনের দর্শন ও মানবতা এ নাটকের মূল ফোকাস পয়েন্ট। বড়দিন উপলক্ষে হলেও এ নাটকটি সকল ধর্মের মানুষেরই গল্প। জীবনের গল্প।’

নির্মাতা জানান নাটকটিতে দেখা যাবে, আজ বড়দিন। টিনা গোমেজ আর সুব্রত গোমেজ ডিভোর্সের জন্য বসে আছে লইয়ারের চেম্বারে। সুব্রতের চোখের দিকে তাকিয়ে লইয়ার কিছুক্ষণ চুপ করে থাকে। টিনার তাড়াহুরো অনেক। লইয়ার দুজনের কাছে জানতে চায় পুরো ঘটনা। কী এমন ঘটেছে যার জন্য এক বছর যেতে না যেতেই ডিভোর্স করাতে হচ্ছে? টিনা বলতে না চাইলেও লইয়ার অনুরোধ করে। সুব্রত বলতে চায় কিন্তু তার মুখ দিয়ে শব্দ বের হতে চায় না। তবুও বলা শুরু করে সে। সুব্রত আর টিনার মধ্যে মূল পার্থক্য পারিপার্শিক বেড়ে ওঠায়। টিনা চটপটে আধুনিক মেয়ে। অন্যদিকে সুব্রত একেবারেই টিনার উল্টো। মোটামুটি ব্যাকডেটেড একটা ছেলে সে।

আধুনিকতা নেই বললেই চলে। যিশুর ভক্ত, সব সময় যিশুর ক্রিয়াকলাপ ফলো করে। বিধিলিপির ফেরে বিপরীত দুজন মানুষের বিয়ে হয়েছে। ইন্ট্রোভার্ট সুব্রত বউয়ের সাথে তাল মেলাতে পারেনা বলে তাদের মধ্যে কথাবার্তা তেমন হয়না বললেই চলে। টিনা ক্লোজ হতে চায় যখনি তখনি হয়তো সুব্রত এমন কোন কাজ করে ফেলে যা টিনার খুব বিরক্ত লাগে। তখন আর সে সুব্রতের সাথে কথা বলেনা। কিন্তু সুব্রত খুব করে চায় টিনা তার সাথে অনেক কথা বলুক, তাকে ভালবাসুক। তাই সুব্রত মাঝে মাঝে দুচারটে কথা বলে টিনাকে। কিন্তু টিনা সেই কথাগুলোকে লম্বা করেনা। তাই দুজনের সম্পর্ক একটা জায়গায় গিয়ে আটকে আছে। এরকমই এগিয়ে যাওয়া গল্পে নির্মাণ করা হয়েছে ‘আনন্দধ্বনি’।

নির্মাতা জয়ন্ত বলেন, নাটকটি বড় দিন উপলক্ষে ২৫ ডিসেম্বর এনটিভিতে প্রচারিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ