শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
Uncategorized

‘বঙ্গবন্ধু’ চরিত্রে মঞ্চ অভিনেতা সাদমান সাঈদ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

গত ১৯ ডিসেম্বর উদ্ভোধনী মঞ্চায়ণ হলো “ক্রান্তদর্শী শেখ মুজিব” নাটকের। নাটকের রচনা ও নির্দেশনা দিয়েছেন নাট্যকার ড.জাহারাবী রিপন। ১৯৭১ সালে ২৫ মার্চ কালরাত্রি থেকে শুরু করে ১০ জানুয়ারি ১৯৭২ সালের স্বদেশ প্রত্যাবর্তন পুরো সময়কালে পাকিস্তান এর লায়ালাপুরের মিয়ানওয়ালী কারাগারে বন্দী শেখ মুজিবের বাঙ্গালি ও বাংলাদেশ নিয়ে চিন্তা,উদ্বেগ ও কল্পনার ইতিবৃত্ত চিত্র ফুটিয়ে তুলেছেন নির্দেশক। এই নাটকে নাম ভুমিকায় অভিনয় করেন তেজগাঁও কলেজ থিয়েটার এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ এ ৪র্থ বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থী সাদমান সাঈদ।

ঢাকার থিয়েটার মঞ্চে নিয়মিত বিভিন্ন নাটকরে অভিনয় করছে এই তরুন মঞ্চাভিনেতা। লিয়াকত আলী নির্দেশিত প্রত্ননাটক “মহাস্থান” এ সম্রাট অশোক চরিত্রে,সম্রাট প্রামাণিক নির্দেশিত বার্টল্ড ব্রেখট এর ” সিচুয়ানের সুকন্যা” নাটকে সেটযুয়ান শহরের ভিস্তিওয়ালা,রামিজ রাজু নির্দেশিত শেক্সপিয়র এর “টেম্পেস্ট নাটকে অভিনয় করেন তিনি।

সম্প্রতি মহড়া চলছে আতিকুল ইসলাম জয় রচিত ও নির্দেশিত “চন্দ্রখনন” এর একটি প্রধান চরিত্রে অভিনয় করছেন যা আগামী বছরের শুরুতে মঞ্চে আসবেন বলে জানান তিনি।

বঙ্গবন্ধু চরিত্রে অভিনয়ের অনুভুতি জানতে চাইলে সাদমান সাঈদ বলেন ” বাঙ্গালি জাতির শৃঙ্গখল মুক্তির অগ্রদূত মহান নেতা এই মানুষ টি। তার আবেগ ও অনুভুতি আমি দর্শকের মাঝে প্রকাশ করছি এটা আসলেই অনেক বড় পাওয়া। কতটা কষ্টে ও দুশ্চিন্তায় পাকিস্তানে বন্দী জীবন কেটেছে তার অনেকটাই চরিত্র নির্মাণ করতে গিয়ে বুঝতে পেরেছি। আমি আনন্দিত দর্শক ও তা গ্রহন করেছে”।

উল্লেখ্য “ক্রান্তদর্শী শেখ মুজিব নাটকে আরো অভিনয় করেন জাকারিয়া রনি,ইবনে সাকিব,জিনিয়া আহমেদ ইশা,সানজিদা সানজি,প্রসেনজিত বড়ুয়া,সেতু খান স্টার,সৈয়দ আমান

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ