শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
Uncategorized

সিনেমা বানাবেন শাবানা-ওয়াহিদ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে সিনেমা তৈরি করবে এস এস প্রোডাকশন। যুক্তরাষ্ট্রপ্রবাসী চিত্রনায়িকা শাবানা ও তার স্বামী ওয়াহিদ সাদিক আবার তাঁদের প্রোডাকশন হাউস থেকে সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন। শাবানা যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে থাকলেও মাস দুয়েক ধরে ঢাকায় আছেন ওয়াহিদ সাদিক।

ওয়াহিদ সাদিক বলেন, ঢাকা ও কলকাতার অভিনয়শিল্পী, পরিচালক ও কলাকুশলীদের সমন্বয়ে ছবিটি তৈরি হবে। কিছুদিনের মধ্যে ছবিটি নিয়ে আলাপ-আলোচনা করতে শিগগিরই কলকাতা যাবেন তিনি।

চার দশক আগে আজিজুর রহমানকে দিয়ে মাটির ঘর বানিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন শাবানা ও ওয়াহিদ সাদিক। এই প্রতিষ্ঠানের সর্বশেষ প্রযোজিত সিনেমা সোহানুর রহমান সোহানের স্বামী ছিনতাই।

এর আগে ওয়াহিদ সাদিক সাংবাদিকদের প্রশ্নে বলেছিলেন, তৎকালীন এসএস প্রডাকশনের খুব নামডাক ছিল। এ প্রতিষ্ঠান থেকে পঞ্চাশটির মতো ছবি বানিয়েছি। কোনো খারাপ ছবি বানাইনি। এ প্রোডাকশনের ছবি দিয়ে সুভাস দত্ত, আমজাদ হোসেন, মতিন রহমান পরিচালক হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন। এতো পরিমাণে ব্যবসা করেছি যে ওই আমলে সুভাস দত্তকে গোপীবাগে ফ্ল্যাট কিনে দিয়েছি, ১০ লাখ টাকা পারিশ্রমিক দিয়েছি। কেনই বা দেব না? নির্মাতা এতো বড় মাপের পরিচালক ছিল যে, নায়ক-নায়িকার মতো পরিচালকের নামেও ছবি চলতো।

এস এস প্রোডাকশন থেকে এখন পর্যন্ত ৩১টি ছবি তৈরি হয়েছে। উল্লেখযোগ্য ছবি হচ্ছে ভাত দে, গরীবের বউ, স্বামী-স্ত্রী, মান সম্মান, দুই পয়সার আলতা, সবুজ সাথী,সখিনার যুদ্ধ, রাঙা ভাবি, নাজমা, স্বামী কেন আসামী, মেয়েরাও মানুষ ইত্যাদি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ