সম্প্রতি নির্মিত হলো রাজধানীর উপকণ্ঠে পুবাইল ও আড়াই হাজারে জাহিদ বাবুলের গল্পে ধারাবাহিক নাটক ‘ক্যাচাল’। তরুন নাট্য-নির্মাতা এস এম রুবেল রানা ক্যাচাল’ ধারাবাহিকটি নির্মান করেছেন। প্রথম লটের শুটিংয়ের কাজ শেষ করেছেন।গল্পের নামের মতোই ধারাবাহিকটির বিভিন্ন চরিত্র। আর সেসব চরিত্রের ‘ক্যাচালে’ সুখী পরিবারে দুঃখ নেমে আসে। এসব চরিত্র রূপায়নে যেমন কুটিলতা এসেছে আর এই কুটিলতা সিনেমাটিক নিষ্ঠুরতা বিবর্জিত হাস্যরসে এগিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিকটি।

আতৈচি ভিশন ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত ধারাবাহিকটিতে রওনক হাসান, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশিক চৌধুরী, তাকের স্বপন, অলিউল হক রুমি, আইনুন হক পুতুল, চাষী আরিফ, সেলিম রেজা, জামাল রাজা, তানিয়া ঋতু, শর্মী ইসলাম প্রমুখ অভিনয় করেছেন।

গল্পে দেখা যাবে-চার ভাই এক বোনের অবস্থাসম্পন্ন সংসার। ভাইবোনদের সন্তান আদরে মানুষ করছে বড়ভাই জহর। খুঁতখুঁতের স্বভাবের কারণে বার বার পিছিয়ে যায় বড় ভাইয়ের বিয়ে। এতে করে আটকে যায় বাকিদের বিয়ে। বাড়িতে প্রতিটি ভাই একেক রকম বৈশিষ্টের। কেউ ব্যায়াম করেই সময় পার করছোতো কেউ জ্ঞান বিতরণ করে বেড়াচ্ছে। কেউবা খেলাধুলায় মনোযোগী, তার আবার দলবলে ওঠাবসা। একমাত্র বোন রুপসীর রান্নায় উদরপূর্তি করেন চার ভাই। তাই তাকে কেউ চাঁতে চান না। সবার ছোট গহর প্রেমিক তবে ভীষণ কিপটে স্বভাবের।

ছোটভাইদের তীব্র প্রতিবাদের মুখে একসময় ছোটবোন রুপসীর বিয়ে দিয়ে নিজে বিয়ে করতে রাজি হয় জহর। সুযোগ পেয়ে বোনও ঘরজামাই রাখার শর্তে বিয়ে করে। জামাইয়ের নাম নজর আলী। নামের মতোই ক‚টিল তার চরিত্র। শর্তানুযায়ী এবার জহর বিয়ে করলো। দেবরদের সঙ্গে তার দারুন সখ্য। তবে গহরের সঙ্গে ভাবটা একটু বেশি। নিঃসন্তান চেয়ারম্যান তোরাব আলী। একমাত্র বোন আদুরীর নজর ওই চেয়ারের দিকে। জানতে পেরে বিয়ে দিতে ব্যস্ত হয়ে পড়ে তোরাব। অহংকারী তকমার কারণে পাত্র পাওয়া দায়। তবে সে কাজটি সহজ করে দেয় জহরের স্ত্রী। দেবর গহরের জন্য বুদ্ধি খাটিয়ে ঘরে আনে আদুরীকে। এভাবে নানা ঘটনা ঘটতে থাকে ধারাবাহিকটাতে।

পরিচালক এস এম রুবেল রানা বলেন, ধারাবািকটা ভালো একটা গল্প নির্ধারণ করেছি। প্রথম লটের কাজ শুটিং করেছি। অভিনয় ভালো করেছে সবাই ইনশায়াল্লাহ ভালো কিছু হতে যাচ্ছে।আশা করছি ‘ক্যাচাল’ ধারাবাহিক নাটকটি দর্শকের ভালো লাগবে।

Previous articleপ্রকাশিত হলো দুই প্রজন্মের শিল্পীদের কণ্ঠে ‘আমার বাংলাদেশ’
Next articleআজ চ্যানেল নাইনে প্রচার হবে মৌসুমী-মিল্টনের ‘নদীকন্যা’

Leave a Reply