শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
Uncategorized

শুরু হলো ‘ইয়ুথ বাংলা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ‘ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডশনের উদ্যোগে গত ১০ ডিসেম্বর থেকে রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরের একটি আন্তর্জাতিক স্কুলে শুরু হয়েছে সাতদিন ব্যাপী চলচ্চিত্র উৎসব। এই উৎসবের নাম রাখা হয়েছে ‘ইয়ুথ বাংলা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১’।

‘টুগেদার উই অল, ডিভাইডেড উই অল’ স্লোগান নিয়ে আয়োজিত এই চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ, ভারত, ইরান, জার্মানি, নেপাল’সহ আরো বিভিন্ন দেশের মোাট ১৪টি পূর্ণদৈর্ঘ্য ও ২২টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রদর্শন করা হবে। ভেন্যু ‘ইন্টারন্যাশনাল হোপ স্কুল’-এ প্রতিদিনি বিকেল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত বিনামূল্যে দর্শক সিনেমা উপভোগ করতে পারবেন। এমনটাই জানালেন ‘ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডশনেরও সভাপতি মুনা চৌধুরী। গত ১০ ডিসেম্বর উৎসবের আনুষ্ঠানিকতা শুরুর আগে ফিতা ও কেক কেটে হলরুমে প্রবেশ করেন ‘ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডশনের প্রধান পৃষ্ঠপোষক ও উৎসব উদ্বোধনের প্রধান অতিথি মিসেস সীমা হামিদ। এ সময় তারসঙ্গে ছিলেন কিংবদন্তী অভিনেত্রী দিলারা জামান, শর্মিলী আহমেদ, সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ, পরিচালক সালাহ উদ্দিন লাভলু, উৎসব পরিচালক গাজী রাকায়েত, অভিনেতা আল মামুন, কমল চৌধুরী, মুনা চৌধুরী’সহ আরো অনেকে।

উৎসবের উদ্বোধনী ঘোষনা দিয়ে সীমা হামিদ বলেন,‘ সিনেমা হলো আয়নার মতো যেখানে আমরা আমাদের নিজেদের খুঁজি। স্বাধীনতার ৫০ বছর পুর্তিক্ষণে এই চলচ্চিত্র উৎসবের ম্ধ্যামে আমরা আমাদের গৌরব ছড়িয়ে দিতে চাই দেশের বাইওে এবং সিনেমা নিয়ে ভাবাতে চাই দেশের চলচ্চিত্র সংশ্লিষ্টদের। এ সময় আমাদের অন্যতম বড় চ্যালেঞ্জ ওটিটি প্ল্যাটফরম। তারসঙ্গে প্রতিযোগিতা করতে অবশ্যই দেশের বাইরের সিনেমা দেখতে হবে।’ ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডশনের সভাপতি মুনা চৌধুরী বলেন,‘ উৎসবতো মাত্র শুরু হলো। আমাদের বিশ্বাস দর্শক আগ্রহ নিয়ে সিনেমাগুলো উপভোগ করতে আসবেন। সবাইকে পরিবার নিয়ে সঙ্গে আসার বিশেষ আহবান রইলো।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘ এ ডটার্স টেল’র মাধ্যমে বিকেল চারটায় উদ্বোধনী দিনের প্রদর্শনী শুরু হয়।

উৎসবে আমন্ত্রিত সম্মানীত অতিথি সঙ্গীতশিল্পী, সঙ্গীত পরিচালক কুমার বিশ্বজিৎ বলেন,‘ এই ধরনের চলচ্চিত্র উৎসব নিয়মিত হওয়া উচিত বলেই আমি মনেকরি। ইয়ুথ বাংলাকে প্রত্যক্ষভাবে পৃষ্ঠপোষকতা করার জন্য আমি শ্রদ্ধেয় সীমা ভাবী’কে আন্তরিক ধন্যবাদ জানাই। সীমা ভাবী’সহ ইয়ুথ বাংলা’র সাথে সংশ্লিষ্ট সবাইকে সাধুবাদ জানাই এমন দারুণ একটি আয়োজনের জন্য।’ আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত উসব চলবে। উদ্বোধনী দিনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিমুল মুস্তাফা, আঁখি আলমগীর, মুনিরা মিঠু, নিপুণ, মুকিত জাকারিয়া, বুলবুল টুম্পা, কেয়া, পিয়া, শিপন, কাজী আসিফ, অধরা জাহান, মুনিয়া, লাবণ্য বিন্দু’সহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ