বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
Uncategorized

তাদের জন্য নুতন গান নিয়ে মইনুল-কনকচাঁপা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

বরেণ্য সুরস্রষ্টা, সঙ্গীত পরিচালক মইনুল ইসলাম খান ও তার সহধর্মিনী নন্দিত. জনপ্রিয় সঙ্গীতশিল্পী কনকচাঁপা শ্রোতা দর্শকের জন্য নতুন গান নিয়ে হাজির হচ্ছেন। মূলত গানের ভুবনের নতুন দু’জন সঙ্গীতশিল্পী সন্ধান আরিফ ও জেসমিন নিপা’কে অনুপ্রেরণা দিতে মইনুল ইসলাম খান নতুন ছয়টি গানের সুর সৃষ্টি করেছেন এবং সঙ্গীতায়োজন করেছেন।

রাজধানীর হাতিরঝিলের একটি টিভি চ্যানেলের স্টুডিওতে গানগুলোর কাজ চলছে। মোহাম্মদ রফিকউজ্জামান’র কথায় ও মইনুল ইসলাম খানের সুর সঙ্গীতে ‘যেখানে তোমার পৃথিবী মুখর’ গানটিতে কনকচাঁপা’র সঙ্গে গেয়েছেন সন্ধান আরিফ। এছাড়াও সন্ধান আরিফ ফেরদৌস হোসেন ভূইয়ার কথায় ‘আজ স্বপ্নকে বলি’, হুমায়ূন কবিরের কথায় ‘ও প্রিয়া’, কবির বকুলের কথায় ‘খুউব ভালোলাগে তুমি কিছু বললেই’ গান তিনটি গেয়েছেন।

অন্যদিকে জেসমিন নিপা গেয়েছেন কাজী রোজী’র কথায় ‘আমিতো আকাশ নই’ ও এস এম হেদায়েতের কথায় ‘যখন আমার বৈশেখ মনে’ এবং সন্ধান আরিফের সঙ্গে দ্বৈত গান ‘খুউব ভালোলাগে তুমি কিছু বললেই’। সন্ধান আরিফ জানান, গানগুলোর কাজ শেষে মিউজিক ভিডিও নির্মাণের পর একটি ইউটিউব চ্যানেলে গানগুলো প্রকাশ পাবে।

নতুন দু’জনকে নিয়ে গান করা প্রসঙ্গে মইনুল ইসলাম খান বলেন,‘ সন্ধান আরিফ কিংবা জেসমিন নিপা পেশাগতভাবে শিল্পী না হলেও গানের প্রতি দু’জনেরই রয়েছে ভীষণ ভালোলাগা ভালোবাসা। দু’জনই গান চর্চার সাথে অনেক আগে থেকেই সম্পৃক্ত। বিশেষ করে জেসমিন নিপা’র ছোটবেলায় গান শেখা নিয়ে কষ্টের স্মৃতি রয়েছে। সেটা শুনেই আমি তাদের জন্য গান করতে রাজি হই। দু’জনেরই আমার করা গানগুলো ভালোভাবে কন্ঠে তুলে নিতে চেষ্টার কোন কমতি ছিলোনা।’

কনকচাঁপা বলেন,‘ আমার গায়কী বা আমার গানের প্রতি তাদের দু’জনেরই যেমন পরম শ্রদ্ধা, ভক্তি আছে। ঠিক তেমনি গানের প্রতি তাদের প্রেম ভালোবাসাও আছে। গান নিয়ে অনেকেরই অনেক ধরনের আকাঙ্খা থাকে। সবার আকাঙ্খা’তো আসলে আমার পূরণ করা সম্ভব নয়। কিন্তু সন্ধান আরিফ বা জেসমিন নিপার গানকে ঘিরে আবেগ অনুভূতি আমার আবেগকে স্পর্শ করেছে। গানকে ঘিরে তাদের স্বপ্ন পূরণ করতেই তাদের পাশে দাঁড়ানো।

’ সন্ধান আরিফ বলেন,‘ শ্রদ্ধেয় মইনুল স্যারের প্রতি ভীষণ কৃতজ্ঞতা যে তিনি আমার গানের সুর করেছেন। সেই সাথে এটা আমার জন্য অনেক বড় পাওয়া যে অনেক গুনী শিল্পী, বড় মনের শিল্পী শ্রদ্ধেয় কনকচাঁপা আপা আমাকে তার সঙ্গে গান গাইবার সুযোগ করে দিয়েছেন। আমি এতোটাই আবেগাপ্লুত যে শুধু এতোটুকুই বলবো-এ আমার জীবনের অনেক বড় পাওয়া।’ জেসমিন নিপা বলেন,‘ মইনুল স্যারের সুরে কনকচাঁপা আপার সান্নিধ্যে এসে গান করতে পেরেছি, এটা যে কতো বড় ভালোলাগা তা ভাষায় প্রকাশের নয়। আজ আমার মা বেঁচে থাকলে কতো যে খুশী হতেন। তাদের দু’জনের কাছেই ঋনী হয়ে গেলাম।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ