এলিনা শাম্মী দেশীয় শোবিজের দারুন প্রিয়মুখ। টেলিভিশন মিডিয়া দীর্ঘদিন অনুষ্ঠান উপস্থাপক হিসেবে বিশাল পরিচিতি পাওয়া এই সুন্দরী একটা টেলিভিশন নাটকে এসে স্থিতু হন। পাশাপাশি করেছেন মডেলিংও। কিন্তু বর্তমানে এলিনা শাম্মী চলচ্চিত্রেই বেশি সরব – ব্যস্ত ও জনপ্রিয় হয়ে উঠেছেন। চলচ্চিত্রাভিনেত্রী ইমেজে উজ্জ্বল এই অভিনেত্রীর নতুন বছরের শুরুতেই মুক্তি পাচ্ছে বহুল আলোচিত চলচ্চিত্র “মুখোশ”। এই প্রতিবেদককে এলিনা শাম্মী জানান, নতুন বছরের ২১ জানুয়ারি সরকারি অনুদানের এই ছবিটি মুক্তির জন্যে প্রস্তুত রয়েছে। এটি পরিচালনা করেছেন নবীন চিত্রনির্মাতা ইফতেখার শুভ। এই ছবিতে এলিনা শাম্মী ছাড়া আরও অভিনয় করেছেন মোশাররফ করিম, পরীমণি, আবুল কালাম আজাদ, ইরেশ জাকের, রোশান, প্রাণ রায়, রাশেদ মামুন অপু, ফারুক আহমেদ।

মুখোশ ছবিতে নিজের অভিনীত চরিত্র নিয়ে এলিনা শাম্মী বলেন, আমি একজন উঠতি নায়িকার চরিত্রে অভিনয় করেছি। পরবর্তীতে ছবির কাহিনি আসল রহস্য উৎঘাটনে একটা প্ল্যান করে আমার চরিত্রটি এগিয়ে যায়। দারুন একটি চরিত্র এটি। আমি প্রাণ ভরে এই চরিত্রে অভিনয় করেছি। আশা আমার দর্শক – ভক্তদের কাছে এই চরিত্রটি দারুন উপভোগ্য হবে।

সাম্প্রতিক সময়ে এলিনা শাম্মী উল্লেখযোগ্য সংখ্যক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি এক লট শুটিং হওয়ার সৈয়দ সাখায়াত হোসেনের “হিমুর বসন্ত “ছবিতে অভিনয় করেছেন। এছাড়া সরকারি অনুদানের ছবি “জলরং” এর শুটিং করেছেন এক লট। এটি পরিচালনা করছেন অপূর্ব রানা। সম্প্রতি শুটিং শেষ করেছেন আদর মির্জার ওয়েব ফিল্ম “ভাইরাল” এর। এক লট শুটিং করে এসেছেন সরকারি অনুদানের আরেক ছবি, মুশফিকুর রহমান গুলজার পরিচালিত “টুংগীপাড়ার দুঃসাহসী খোকা”র। সরকারি অনুদানের ছবি, বন্ধন বিশ্বাসের ” ছায়াবৃক্ষ”র শুটিং শেষে ডাবিংয়ে যাওয়ার অপেক্ষায় আছেন। এছাড়া আলী জুলফিকার জাহেদীর “কাগজ” ছবির শুটিং শেষ করেছেন।

অন্যদিকে, রকিবুল আলম রাকিব পরিচালিত “ভাইয়া রে ” চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় রয়েছে বলে জানান এলিনা শাম্মী। নিজের অভিনীত নির্মাণাধীন ছবিগুলোর মধ্যে উপমহাদেশের প্রখ্যাত চিত্রনির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনা করছেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের বায়োপিকে খালেদা জিয়া চরিত্রে অভিনয় করার জন্যে চুক্তিবদ্ধ হয়ে দারুন আনন্দিত ও গর্বিত বোধ করছেন এলিনা শাম্মী। তিনি জানান, আগামী বছরের ৬ জানুয়ারি থেকে এই ছবিতে তিনি শুটিং শুরু করছেন। এর আগে তিনি তানভীর হাসানের প্রথম চলচ্চিত্র “মধ্যবিত্ত”র শুটিং শুরু করবেন আসছে বছরের প্রথম দিন থেকে।

চলচ্চিত্রের তুলনায় বর্তমানে নাটকে কম উপস্থিতির কারণ জানতে চাইলে এলিনা শাম্মী বলেন, বর্তমানে এমদাদুল হক পরিচালিত “নাটাই ঘুড়ি” ধারাবাহিক নাটকটি একুশে টিভিতে প্রচার চলছে। সম্প্রতি কিছু নাটকে অভিনয় করেছি। তবে চলতি সময়ে চলচ্চিত্রে আমি অধিকমাত্রায় ব্যস্ততার কারণে নাটকে অভিনয় করা কম হচ্ছে।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে “জানোয়ার” ছবিটি মুক্তি পায় এলিনা শাম্মীর। এরপর তার অভিনীত “গন্তব্য” ও “কসাই” ছবি দুটি মুক্তি পায়। মুক্তি পাওয়া তিনটি ছবিতেই অনবদ্য অভিনয়ের সুবাদে দর্শক – বোদ্ধা ও নির্মাতা মহলে ব্যাপকভাবে আলোচিত হন তিনি। মূলত অসাধারণ অভিনয় প্রতিভার কল্যাণেই সাম্প্রতিক সময়ে চলচ্চিত্রের একজন ব্যস্ত ও জনপ্রিয় অভিনেত্রীর স্বীকৃতি পেয়েছেন এলিনা শাম্মী।

Previous articleমিমের বাগদানের পর প্রকাশ্যে এলো আরেক প্রেমিক ‘মাসুদ রানা’
Next articleস্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সমাপনীতে বিটিভির আয়োজন

Leave a Reply