গেলো এক বছর করোনা মহামারীর মাঝেও ব্যাপক আয়োজনে নির্মাণ চলছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’র। বায়োপিকটি নির্মাণ করছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব, ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল। বর্তমানে এটির শুটিং চলছে বাংলাদেশের বিভিন্ন লোকেশনে।

সম্প্রতি এই বায়োপিকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন দেশের জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম। তিনি জানান, এতে আবদুর রব সেরনিয়াবাতের চরিত্রে অভিনয় করবেন। আগামী ৬ ডিসেম্বর থেকে এটির শুটিং ইউনিটের সঙ্গে যুক্ত হবেন আজিজুল হাকিম।

বঙ্গবন্ধু বায়োপিকে অভিনয় প্রসঙ্গে আজিজুল হাকিম বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে নির্মাণাধীন একটি আন্তর্জাতিক মানের চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পাওয়াটা একজন অভিনয়শিল্পী হিসেবে আমার জন্যে সম্মানের ও আনন্দের। আমি এতে অভিনয়ের জন্য গেলো বছর অডিশন দিয়েছিলাম। আমার অভিনয়ের বিষয়টি চূড়ান্তও হয়েছিল অনেক আগেই। কিন্তু ইচ্ছা করেই খবরটি কাউকে বলিনি। এখন যেহেতু শুটিংয়ের সময় চলে এসেছে, তাই প্রকাশ করলাম। ঐতিহাসিক এই চলচ্চিত্রে অভিনয় করার জন্য আমিও অনেক আগে থেকেই প্রস্তুতি নিচ্ছি। আশা করছি সেরা পারফরম্যান্সটাই দেখাতে পারবো।

এদিকে এই বায়োপিকে শুটিংয়ের আগে আরেকটি গুরুত্বপূর্ণ কাজে যুক্ত হবেন আজিজুল হাকিম। বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনায় মাসুম রেজার রচনা ও নির্দেশনায় মঞ্চস্থ হবে ‘জনকের অনন্তযাত্রা’ নামের একটি মঞ্চ নাটক। আগামী ৩ ও ৪ ডিসেম্বর নাটকটি মঞ্চস্থ হবে। এতেও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন তিনি। জানা যায়, এসব কাজের পাশাপাশি কিছুদিন আগে এসএ হক অলিকের পরিচালনায় ‘গলুই’ নামের একটি সরকারি অনুদানের চলচ্চিত্রের কাজ শেষ করেছেন আজিজুল হাকিম।।

Previous articleগ্রেফতারি পরোয়ানা আমিশা প্যাটেলের বিরুদ্ধে
Next articleএফডিসিতে অপু বিশ্বাস-জয় চৌধুরী রাধা-কৃষ্ণ রূপে

Leave a Reply