শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
Uncategorized

গানে চার জন, উপস্থাপনায় একজন, মুগ্ধতা ছড়ালেন সবাই

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

একইমঞ্চে চার জন শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী গান গাইছেন, এমন দৃশ্য সচরাচর খুব কমই দেখা যায়। তারপরও এই সময়ের নন্দিত শ্রোতাপ্রিয় চার সঙ্গীত শিল্পী অনুপমা মুক্তি, অপু আমান, মোহাম্মদ রাশেদ ও সানজিদা মাহমুদ নন্দিতাকে একইমঞ্চে একসঙ্গে একটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করতে দেখা যায়। রাজধানীর গুলশানের একটি অভিজাত রেঁস্তোরায় দর্শকনন্দিত উপস্থাপিকা অধরা জাহানের নান্দনিক উপস্থাপনায় এই চারজন শিল্পী এরইমধ্যে গেলো শুক্রবার অনুষ্ঠানটিতে সঙ্গীত পরিবেশন করেছেন। অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যা সাতটায়।

অনুষ্ঠানের শুরুতেই আমাদের সংস্কৃতি অঙ্গনের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বের শুরুতেই নন্দিতা দেশাত্ববোধক গান ‘সব ক’টা জানালা খুলে দাওনা’ গানটি পরিবেশন করেন। শুরুতেই অনুষ্ঠানে মুগ্ধতা ছড়ান তিনি। এরপর বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের জীবন্ত কিংবদন্তী সৈয়দ আব্দুল হাদীর গানে সফলতার প্রতি শ্রদ্ধা জানিয়ে অধরা জাহানের আহবানে রাশেদ ও নন্দিতা পরিবেশন করেন ‘কেউ কোনদিন আমারেতো কথা দিলোনা’ এবং মুক্তি ও অপু পরিবেশন করেন ‘একবার যদি কেউ ভালোবাসতো’ গান দু’টি।

এরপর মূল অনুষ্ঠানে মুক্তি, রাশেদ, অপু ও নন্দিতা পরিবেশন করেন একে একে ‘এক নদী রক্ত পেরিয়ে’,‘ আজ আবার সেই পথে’,‘ ও মোর ময়নাগো’,‘ ওরে নীল দরিয়া’,‘ বড় সাধ জাগে’,‘ মোর স্বপ্নের সাথী’,‘ সেই রেল লাইনের ধারে’,‘ কতো যে তোমাকে বেসেছি ভালো’,‘ আমার বুকের মধ্যিখানে’,‘ আমার বলার কিছু ছিলোনা’,‘ মন শুধু মন ছুঁয়েছে’,‘ তখন তোমার একুশ বছর বোধহয়’,‘ একটা ছিলো সোনার কন্যা’ ,‘ চঞ্চলা হাওয়ারে’,‘একদিন স্বপ্নের দিন’, ‘দেখেছো কী তাকে’ ইত্যাদি। প্রতিটি গানই শিল্পীদের পরিবেশনায় এতোটাই শ্রুতিমধুর হয়ে উঠে যেন শ্রোতারা এমনই চাইছিলেন যেন শেষ না হয়ে যায় অনুষ্ঠান। শিল্পীদের পরিবেশনা যেমন ছিলো মনোমুগ্ধকর, উপস্থাপিকার তথ্য সমৃদ্ধ উপস্থাপনাও অনুষ্ঠানটির সৌন্দর্য্যতা বাড়িয়ে দেয়। অনুষ্ঠানটির গ্রন্থনা ও পরিকল্পনায় ছিলেন ইফতেখাইরুল ইসলাম টিটন।

মুক্তি বলেন, ‘এই ধরনের অনুষ্ঠানেই গান গাইতে বেশি আগ্রহী আমি।’ রাশেদ বলেন,‘ শ্রোতাদের আগ্রহের কারণেও অনেক সময় অনুষ্ঠান বেশি উপভোগ্য হয়ে উঠে।’

অপু বলেন,‘ সার্বিক দিক ভালো থাকলে পারফর্ম করতেও ভালোলাগে। ধন্যবাদ টিটন ভাইকে।’ নন্দিতা বলেন,‘ শ্রোতাদের প্রবল আগ্রহ থাকলে এবং ভালো গানের সিলেকশন থাকলে গাইতেও ভীষণ ভালোলাগে।’ অধরা বলেন,‘ এ বছরের সবচেয়ে ভালোলাগার এবং আমার দর্শক থেকে শ্রদ্ধা, ভালোবাসা প্রাপ্তির অনুষ্ঠান ছিলো এটি। ধন্যবাদ টিটন ভাইকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ