অনেক আগেই থেকে আমারা জানি কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের প্রথম বই ধ্বংস পাহাড় থেকে সিনেমা হচ্ছে। যেটির মাসুদ রানা হচ্ছেন এ বি এম সুমন। এবার জানা গেলো ছবিতে ভারতীয় গুপ্তচর সুলতা রাও হচ্ছেন বিদ্যা সিনহা মিম। গত সপ্তাহে ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন মিম। থ্রিলার অ্যাকশন ঘরানার ছবিটি যৌথভাবে প্রযােজনা করছে হলিউড থেকে অ্যাভেইল এন্টারটেইনমেন্ট ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া।

মিম জানান, গত সপ্তাহের শুরুর দিকে ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। অনেক দিন ধরে ছবিটির ব্যাপারে কথা হচ্ছিল। কিন্তু চুক্তি না হওয়া পর্যন্ত প্রকাশ করতে চাইনি। গত শনিবার ছবির বাংলাদেশি প্রযোজক আবদুল আজিজ ভাইসহ ছবিসংশ্লিষ্ট বেশ কয়েকজন। আমাদের বাসায় এসেছিলেন। ওই দিনই চুক্তি করেছি। ছবিটি বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা। আলাদা শুটিং হবে। এ জন্য বড় ধরনের প্রস্তুতি নিতে হচ্ছে।

তিনি আরো বলেন, ছবির গল্প বেশ কয়েকবার শুনেছি। নিজের চরিত্রটিকে ভালো ভাবে আয়ত্তে আনতে উপন্যাসটিও অনেকবার পড়েছি। এটি আমার জন্য নতুন একটি চরিত্র। তা ছাড়া এই ছবির সঙ্গে। হলিউডও জড়িত। অনেক বড় প্রজেক্ট। চরিত্রের লুক আনতে অনেক দিন থেকেই। জিমে যাচ্ছি। মোট কথা, কাজটির জন্য শক্তভাবে নিজেকে প্রস্তুত করছি।

প্রযোজক জানান, আগামী ১ ফেব্রুয়ারি বাংলাদেশের বিভিন্ন লোকেশনে শুটিং শুরু হবে। টানা ২৫ দিন শুটিং হবে। তারপর এক সপ্তাহের বিরতি দিয়ে টানা ১৫ দিনের শুটিং হবে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে। অভিনেতা-অভিনেত্রীর পাশাপাশি ছবিতে দুই দেশেরই কারিগরি দল থাকছে।

তিনি বলেন, দুই বছর ধরে আমরা ছবিটির শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছি। আরও আগেই শুটিং শুরু করার কথা ছিল। কোভিড়ের কারণে বেশ কয়েকবার শুটিং পেছাতে হয়েছে আশা করছি, এবার নির্ধারিত সময়েই কাজ শুরু করতে পারব।

জাজ মাল্টিমিডিয়া এবার মাসুদ রানা সিরিজের তিনটি উপন্যাসের চলচ্চিত্রায়নের স্বত্ত্ব কিনে প্রথমে ১৯৬৬ সালে প্রকাশিত ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণে হাত দিয়েছে। চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, নির্মাতা আসিফ আকবর ও তরুণ থ্রিলার লেখক নাজিম উদ দৌলা।

এর আগে ‘মাসুদ রানা’ অবলম্বনে চার যুগ আগে বাংলাদেশে একটি চলচ্চিত্র নির্মিত হয়েছিল, তাতে মাসুদ রানার ভূমিকায় ছিলেন সোহেল রানা। তাতে নায়িকা ছিলেন কবরী ও অলিভিয়া। মাসুদ রানা সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে নির্মিত ওই চলচ্চিত্রটি বেশ ব্যবসা করেছিল।

Previous articleঅভিনয় শিল্পী সংঘের সাধারণ সভা অনুষ্ঠিত
Next article‘পিকে ২’ নিয়ে আসছেন আমির খান রণবীর কাপুর

Leave a Reply