বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
Uncategorized

প্রথমবার নেগেটিভ চরিত্রে ফারজানা চুমকি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

আমাকে যেদিন প্রথম শ্রদ্ধেয় নিমা রহমান আপা নাটকটির স্ক্রিপ্ট আমাকে পাঠান, তখন আমি নিমা আপাকে বলেছিলাম যে, আপা আমি ক’টা দিন সময় নিতে চাই। আপা আমাকে বললেন, সময় নিয়ে আমাকে জানিও। পরে আমি স্ক্রিপ্ট পড়ে ফাহমিদা চরিত্রটির প্রতি ভালোলাগা জন্ম নেয়। আমি নিমা আপাকে ফোন করে চরিত্রটিতে অভিনয় করার জন্য আগ্রহ প্রকাশ করি।’

নিমা রহমান পরিচালিত বাংলাভিশনে আগামী ১ ডিসেম্বর থেকে প্রচার শুরু হতে যাওয়া ‘গুলশান এভিনিউ সিজন টু’তে অভিনয় করা প্রসঙ্গে এভাবেই বললেন চুমকী। প্রথমবারের মতো নেগেটিভ কোন চরিত্রে অভিনয় করছেন ফারজানা চুমকি।

চুমকি বলেন,‘ আমি, সুইটি আপা, দীপা’সহ নতুন প্রজন্মের আরো অনেকেই এই ধারাবাহিকে অভিনয় করছেন। যে কারণে অভিনয় করতেও ভীষণ ভালোলাগছে। আমি এরইমধ্যে আমার চরিত্রটির প্রতি প্রেমে পড়েগেছি। আমি খুব আশাবাদী আমার চরিত্রটি নিয়ে। আমার বিশ্বাস গুলশান এভিনিউ সিজন টু’ দর্শকের ভালোলাগবে।’ এদিকে আজ ফারজানা চুমকির জন্মদিন। তবে জন্মদিনে কোন বিশেষ আয়োজন থাকছেনা। কারণ তার স্বামী মীর সাব্বির শুটিং এবং তার পরিচালিত প্রথম সিনেমা ‘রাত জাগা ফুল’র মুক্তি নিয়ে ব্যস্ত। তারপরও সাব্বির জন্মদিনের শুরুর প্রহরটায় চুমকির সঙ্গেই থাকবেন।

মীর সাব্বির বলেন, চুমকি আমার জীবনের আশীর্বাদ। তাকে বিয়ে করার পর আমার জীবনটা যেন আরো সুন্দর হয়েছে, গুছানো হয়েছে। চুমকি পরিবারকে ভালোবাসার , আগলে রাখার মতো একজন মানুষ। আমাকেই শুধু নয় আমার দুই সন্তানকেও যতেœ আগলে রেখেছে। আমার পুরো পরিবারের প্রতি তার ভালোবাসা অপরিসীম। তার জন্য অনেক দোয়া, যেন আল্লাহ তাকে ভালো রাখেঝন, সুস্থ রাখেন সবচসময়।’ এদিকে চুমকি এটিএন বাংলায় প্রচার চলতি মুরাদ পারভেজ পরিচালিত ‘স্মৃতির আল্পনা আঁকি’তে নিয়মিত অভিনয় করছেন। এছাড়া এরইমধ্যে তিনি মাসুম শাহরিয়ার ও নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় দু’টি খন্ড নাটকের কাজ শেষ করেছেন।

এদিকে মুক্তির অনিশ্চয়তায় রয়েছে চুমকি অভিনীত প্রথম সিনেমা গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পূণ্য’। ১৯৯৯ সালে চুমকি ঢাকা থিয়েটারের হয়ে মঞ্চে প্রথম অভিনয় করেন। মঞ্চে তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘যৈবতী কইন্যার মন’, ‘হাত হদাই’, ‘ বন পাংশুল’ , ‘প্রাচ্য’ ইত্যাদি। সর্বশেষ চুমকি ‘একটি লৌকিক অথবা অলৌকিক স্টিমার’ মঞ্চ নাটকে অভিনয় করেন। এটি নির্দেশনা দিয়েছেন শহীদুজ্জামান সেলিম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ