শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
Uncategorized

পুতুলের ‘ভালোবাসলে কষ্ট কেন পাই’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

একটি নতুন মৌলিক গান একজন সঙ্গীতশিল্পীর জন্য নতুন আরো একটি ধাপে এগিয়ে যাবার মতোই। কারণ স্টেজ শোগুলোতে যদিও এই প্রজন্মের শিল্পীরা এখনো বেশিরভাগ ক্ষেত্রে দেশের কিংবদন্তী শিল্পীদের গানই পরিবেশন করে থাকেন। কিন্তু তারপরও শিল্পীরা চেষ্টা করে থাকেন নিজের নতুন মৌলিক গান প্রকাশের ক্ষেত্রে। এমনও শোনা যায় যে শুধু স্টেজ শোতেই যে জনপ্রিয় গান গাওয়া দাবী থাকে আয়োজকদের বা উপস্থিত শ্রোতা দর্শকের এমনটিই শুধু নয়, টিভি শো গুলোতেই এই প্রজন্মের শিল্পীদের মৌলিক গান প্রকাশের ক্ষেত্রে সুযোগ তেমন একটা দেয়া হয়না।

বরং নিজেদেও মৌলিক গান গাওয়ার ক্ষেত্রে নিরুৎসাহিত করা হয়। যে কারণে এই প্রজন্মের শিল্পীদের মৌলিক গান প্রকাশ হলেও তা থেকে যায় আড়ালে। তারপরও শিল্পীরা মৌলিক গান প্রকাশের ক্ষেত্রে প্রবর আগ্রহী। সঙ্গীতশিল্পী পুতুল নিয়মিত তার মৌলিক নতুন নতুন গান প্রকাশ করে যাচ্ছেন। এরইমধ্যে প্রকাশিত হলো তার কন্ঠে নতুন গান ‘ভালোবাসলে কষ্ট কেন পাই’। গানটি লিখেছেন শেখ নজরুল, সুর করেছেন ফিদেল নাইম এবং সঙ্গীতায়োজন করেছেন রেজওয়ান শেখ।

পুতুল বলেন, মৌলিক গান একজন সঙ্গীতশিল্পীর আসল পরিচয় বহন করে। আমি সবসময়ই চেষ্টা করি মৌলিক গান প্রকাশ করতে। এরইমধ্যে আমার বেশ কিছু মৌলিক নতুন গান প্রকাশিত হয়েছে। ভালোবাসলে কষ্ট পাই তার মধ্যে একটি। গানটির কথা সুর আমার কাছে ভালোলেগেছে। গানটি প্রকাশ হবার পর বেশ ভালো সাড়া পাচ্ছি।

আগামীতে আরো শ্রুতিমধুর গান উপহার দিতে চাই শ্রোতা দর্শককে।’ পুতুল সর্বশেষ রবীন্দ্র সঙ্গীত গেয়েও বেশ সাড়া পেয়েছিলেন। তিনি গেয়েছিলেন ‘পুরানো সেই দিনের কথা’ গানটি। তার নিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছিলো। গানটির সঙ্গীতায়োজন করেছিলেন তার স্বামী সৈয়দ রেজা আলী। বঙ্গবন্ধুকে নিয়ে পুতুল ‘সেই কবিটার গল্প বলি’ নামের একটি গানও গেয়েছিলেন। গানটি তারই লেখা ও সুর করা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ