বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
Uncategorized

অনিশ্চয়তায় দেবের কমান্ডো

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

শাপলা মিডিয়ার প্রযোজনায় নির্মাণ বন্ধ থাকা আলোচিত – সমালোচিত সিনেমা ‘কমান্ডো’র ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। শামীম আহমেদ রনীর পরিচালনায় এই সিনেমায় অভিনয় করেছেন কলকাতার সুপারস্টার দেব। তার বিপরীতে বাংলাদেশী নবাগত জাহারা মিতু, যার এখনও কোন ছবি মুক্তি পায়নি। উল্লেখ্য, এই নায়িকার প্রথম ছবি আগুন তিন বছর আগে নির্মাণ শুরু হয়ে এখন নির্মাণ বন্ধ আছে।

জানা যায়, ২০২১ সালের ঈদুল আজহায় মুক্তি দেওয়ার কথা ছিল কমান্ডো সিনেমাটির। কিন্তু বিধি বাম। মুক্তির আগেই আটকে গেছে সিনেমাটির নির্মাণ কাজ। প্রথমত করোনা, দ্বিতীয় শিডিউল জটিলতা। এখনো শেষ হয়নি এই সিনেমার শুটিং। কবে নাগাদ শেষ হবে সেটিও নিশ্চিত নয়।

সিরিজ বোমা হামলার ঘটনা নিয়ে নির্মিত হচ্ছিলো ‘কমান্ডো’ সিনেমাটি। সিনেমার বেশিরভাগ অংশের চিত্রায়ণ হয়েছে কলকাতায় সেট ফেলে। বাকি অংশের কাজ দুবাই এবং বাংলাদেশে হওয়ার কথা থাকলেও ভিসা জটিলতায় সেটি সম্ভব হয়নি। শুটিংয়ের জন্য বিদেশে লোকেশন দেখতেও গিয়েছিলেন দেব, রনীসহ অনেকে। কিন্তু সেটিও আটকে যায় করোনার কারণে। অন্যদিকে গুঞ্জন রয়েছে নায়িকা জাহারা মিতু ভারতীয় ভিসা পান না বলেই এতদিন কলকাতা গিয়ে ছবিটির শুটিং শেষ করা যায়নি। এর ওপর ছবির সঙ্গে এই নায়িকার সম্পর্ক ভালো নয়। তাই প্রযোজক সেলিম খানের এই ছবিটি নিয়ে এখন পর্যন্ত কোন উদ্যোগ নিতে দেখা যায়নি।

তবে এই সিনেমা সংশ্লিষ্টদের মাঝে হঠাৎ করেই আলোচনায় ‘কমান্ডো’। এই সিনেমার শুটিং পিছিয়ে যাওয়ার ব্যাপারে বিভিন্ন কথা ছড়িয়ে পড়েছে। শোনা যাচ্ছে, এটির ভাগ্য অনেকটাই অনিশ্চিত! পরিচালকের সঙ্গে প্রযোজকের মনোমালিন্য, নায়িকার সঙ্গে প্রযোজক-পরিচালকের সর্ম্পকের অবনতি। এসব কারণে আটকে আছে সিনেমাটি।

এই বিষয়গুলো নিয়ে জানতে চাইলে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, ‘কমান্ডো নিয়ে আপডেট আপাতত নেই। এটি নিয়ে আরও পরে আপডেট দিব। আগে আমাদের বাকি প্রজেক্টগুলো শেষ করব, তারপর অন্য প্রজেক্ট।’ এদিকে এই বিষয়ে মন্তব্য জানতে যোগাযোগ করলে বন্ধ পাওয়া গেছে পরিচালক শামীম আহমেদ রনীর ব্যক্তিগত মোবাইল ফোন নাম্বারটি। নবাগত জাহারা মিতুও মুখে কুলুপ এটেঁছেন বলে মনে হচ্ছে। মঙ্গলবার (৯ নভেম্বর) একাধিকবার তার মোবাইলে ফোন করলেও রিসিভ করেননি। তবে বুধবার (১০ নভেম্বর) বিষয়টি নিয়ে জানতে চাইলে ‘পরে কথা বলব’ বলেই ফোন রেখে দেন তিনি।

শোনা যাচ্ছে, কমান্ডো সিনেমার শুটিং মালয়েশিয়াতে করার পরিকল্পনা করা হয়েছে প্রযোজনা সংস্থা থেকে। বদল হতে পারে পরিচালক। যদিও এই খবরটি উড়িয়ে দিয়েছেন শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায়। তিনি বলেন, ডিসেম্বরে থাইল্যান্ডের শুটিংয়ের ‘পরিকল্পনা করা হয়েছে। কারণ গল্পই থাইল্যান্ডের। এবারের লটে শুটিং শেষ করার প্ল্যান আছে। থাইল্যান্ডের পরে বাংলাদেশে শেষ হবে শুটিং। রনীই সিনেমাটি শেষ করবেন। কিন্তু করোনার কারণে থাইল্যান্ড এখনো অনুমতি দিচ্ছে না। করোনার কারণেই সিনেমাটি আটকে আছে।’

তিনি আরও জানান, সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরের ১৫ তারিখ থেকে শুটিং শুরু করতে চায় শাপলা মিডিয়া। ডিসেম্বরের ১ তারিখ থেকেই দেবের শিডিউল নেওয়া ছিল বলে জানা গেছে। সেটি পিছিয়ে নাকি ১৫ ডিসেম্বর নেওয়া হয়েছে। তবে দেব এখন ব্যস্ত সময় পার করছেন নিজের কলকাতার কাজগুলো নিয়ে। অভিনয়ের পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে লগ্নিও করছেন তিনি। এই মুহূর্তে তার শিডিউল পাওয়া মুশকিল বলে জানা গেছে কলকাতার একটি সূত্র থেকে।

জানা গেছে, মুক্তির অপেক্ষায় আছে দেবের ‘রঘু ডাকাত’, ‘কাছের মানুষ’ সিনেমা দুটি। এছাড়া তার হাতে বেশ কয়েকটি গল্প আছে। ফলে ‘কমান্ডো’ নিয়ে আপাতত ভাবছেন না তিনিও। এই বিষয়ে দেবের ম্যানেজার সায়ন্তন রায় দেশীয় একটি গণমাধ্যমকে বলেন, ‘কমান্ডো’ সিনেমার ব্যাপারে এখনো কোনো আপডেট নেই। আমি জানি না। তুমি শাপলা মিডিয়াতে জেনে নাও। দাদা এখন কলকাতার নতুন প্রজেক্টগুলো নিয়ে ব্যস্ত।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ