সম্প্রতি নির্মিত হলো টেলিফিকশন ফিল্ম ‘আমাতে তুমি’। রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সোয়েব সাদিক সজীব। সিনেমাটোগ্রাফি করেছেন নুরন নবী তরুণ।

এতে অভিনয় করেছেন -একাধিক বার জাতীয় চলচ্চিত্র পুরুস্কার প্রাপ্ত অভিনেতা শহিদুল আলম সাচ্চু, দেশা দ্য লিডার ও সুজুকি চলচ্চিত্রের নায়ক শিপন মিত্র, পাপড়ি পায়েল, কাজী রাজু, সানজিদা মিলা, বি এ রুবেল, লতিফ খন্দকার, রুবেল শঙ্কর, প্রীতি আহমেদ, জনি চ্যাপলিন, সাজিয়া খান সহ ১০০ অধিক চা শ্রমিক।

গল্পে দেখা যাবে, গরম চায়ে চুমুক না দিলে যেন আমাদের আড়মোড়াই ভাঙ্গে না। দুটি পাতার একটি কুঁড়ি তুলে যারা চায়ের কাপ পর্যন্ত নিয়ে এসে আমাদের সজীবতার খোরাক যোগায় সেই মালিক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের গল্প আমরা জানি কি ? আমাদের দেশ, স্বাধীনতা, এই চা শিল্প ও অর্থনীতিতে কি আছে তাদের অবদান? বঙ্গবন্ধুর সাথে কি ছিলো তাদের সম্পর্ক? চা শ্রমিকরা নির্যাতিত ছিল এ কথাটা যেমন সত্য তবে এই নির্যাতন কারিরা মূলত কারা ছিল তা ফুটে উঠবে এই গল্পে।

ইতিহাসের সাক্ষ্য প্রমান ভিত্তিতে কাল্পনিক কিছু চরিত্র নিয়ে ‘সোয়েব সাদিক সজীব’এর রচনা চিত্রনাট্য, ও পরিচালনায় টেলিফিকশন-ফিল্ম “আমাতে তুমি”। গল্পে মাতৃত্ব, ভালবাসা, দেশপ্রেম ও নির্যাতনের পাশাপাশি ফুটে উঠেছে চা শ্রমিক, মালিক, কর্মচারীদের সাথে জাতির জনক বঙ্গবন্ধুর সম্পর্ক এবং বাংলাদেশের স্বাধীনতার তাদের অবদানের গল্প।

অভিনেতা সাচ্চু বলেন, যদিও প্রত্যন্ত অঞ্চলয়ে শুটিং করা কঠিন ও কষ্টের, তবে কাজটি করে নিজের কাছে ভালো লাগছে। এটি বাংলাদেশের ঐতিহাসিক আর্কাইভ-এ সংরক্ষণের মত কাজ।

নির্মাতা সোয়েব সাদিক বলেন, বঙ্গবন্ধুর ১০০ তম জন্মদিন এবং বিজয়ের ৫০ বছরের আমার ব্যাক্তিগত অংশগ্রহনের কাজ এটি। আমি চেষ্টা করেছি বিনোদনের পাশাপাশি যেন মানুষ সত্যিকারের ইতিহাস টা জানতে পারে।

অভিনেতা শিপন মিত্র বলেন, আমি প্রথমেই ধন্যবাদ দেই আমার প্রিয় সোয়েব ভাই কে আমাকে এই কাজের নেয়ার জন্য। কাজটি করে নতুন করে কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের নেতা বঙ্গবন্ধু কে চিনতে পেরেছি। আশা করছি কাজটি দর্শকের ভালো লাগবে।

Previous articleবিটিভিতে ‘রঙ্গ ক্লাব’ অনুষ্ঠানে অপু বিশ্বাস
Next articleধারাবাহিক নাটকে ব্যস্ত রুহী!

Leave a Reply