শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
Uncategorized

ভার্সেটাইল অভিনেতা মুকুল সিরাজের এগিয়ে চলা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

বহুমাত্রিক চ্যালেঞ্জিং চরিত্রে নির্ভরযোগ্য একজন অভিনেতায় পরিণত হয়েছেন ভার্সেটাইল অভিনেতা মুকুল সিরাজ। অনেক নির্মাতারাই এখন তাকে নিয়ে কাজ করার বেশ আগ্রহ প্রকাশ করে থাকেন। ৭’ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের দিন, একটি জাতির জন্মের সুতীব্র চিৎকারের দিন। এই দিনেই তার জন্ম হয়েছে।

তবে সালটা ১৯৭৫। মুন্সীগঞ্জের ছেলে মোঃ সিরাজুল ইসলামের নাম মিডিয়াতে কাজ করার কারণে শামীম শাহেদের দেয়া নামকরণের মধ্যদিয়ে হয়ে যান মুকুল সিরাজ। ১৯৯৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি ‘নাট্যধারা’র হয়ে মঞ্চে অভিনয় করেছেন।

মঞ্চে তার অভিনীত উল্লেখঝযোগ্য নাটক হচ্ছে ‘চাঁদের অমাবস্যা’, ‘ঘরামি’, ‘অগ্নিজল’, ‘উই আর লুকিং ফর শত্রুজ’ ইত্যাদি। কিছুদিন আগে তিনি ‘থিয়েটার ফ্যাক্টরী’ নামের আরেকটি দলের সাথে সম্পৃক্ত হয়েছেন। তবে এখনো এই দলের হয়ে নতুন কোন নাটকে অভিনয় করেননি তিনি। টেলিভিশনে মুকুল সিরাজ প্রথম অভিনয় করেন ২০০৮ সালে গাজী রাকায়েত পরিচালিত ‘রূপান্তর’ ধারাবাহিকে। তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘ভালোবাসা কারে কয়’, ‘সুখ পাখি’, ‘তরিক আলী হাডারী’, ‘লং মার্চ’,‘ মহাগুরু’, ‘সিদুরের চুপকথার গল্প’ ইত্যাদি। মুকুল সিরাজ বর্তমানে ব্যস্ত আছেন কায়সার আহমেদ’র ‘গোলমাল’, ‘বকুলপুর’, ‘জাদুনগর’, বিপ্লব হায়দারের ‘সুখ পাখি, নিমা রহমানের ‘গুলশান এভিনিউ’ সিজন টু ধারাবাহিকে অভিনয়ের কাজ নিয়ে।

অভিনয় জীবনে পথচলা প্রসঙ্গে মুকুল সিরাজ বলেন, ‘আমার সবচেয়ে প্রিয় অভিনেতা হুমায়ূন ফরীদি। তিনি আমার অভিনয়ের অনুপ্রেরণা। তবে আমি কখনোই ভাবিনি যে আমি অভিনেতা হবো। শখে শখে অভিনয় করতে করতে পেশাদার একজন অভিনেতা হয়েগেলাম। আমার পরিবারের মানুষের প্রতি, শিল্পী পরিবারের প্রতি, প্রযোজক, পরিচালক ও দর্শকের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ যে তারা আমাকে সহযোগিতা করছেন, আমার কাজকে ভালোবাসছেন। সবার ভালোবাসাই আমার জন্য অনেকব বড় প্রাপ্তি।’ মুকুল সিরাজের বাবা আব্দুস সামাদ, মা কুলসুম বেগম। তবে দু’জনের কেউ বেঁচে নেই। মুকুল সিরাজের স্ত্রী মানকিগঞ্জের বেতিলা’র মেয়ে মৌসুমী ইসলাম, দুই কন্যা মিথিলা ও মিন্তা। মুকুল সিরাজ অভিনীত মীর সাব্বির পরিচালিত ‘রাত জাগা ফুল’ সিনেমাটি এরইমধ্যে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। এদিকে মুকুল সিরাজ একটি নতুন্ বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ