বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
Uncategorized

বঙ্গবন্ধু’কে নিয়ে নির্মিত সিনেমায় গাইলেন অনন্যা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সরকারী অনুদানে নির্মিত হচ্ছে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’। মাসুম রেজার কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে নির্মিত হচ্ছে এই সিনেমাটি। এটি নির্মাণ করছেন মুশফিকুর রহমান গুলজার। এরইমধ্যে টুঙ্গিপাড়ায় দুঃসাহসী খোকা চরিত্রে অভিনয় শুরু করেছেন বৃন্দাবন দাস ও শাহনাজ খুশী দম্পতির ছেলে সৌম্য। এই সিনেমাতেই একটি লালনের গান গাইবার সুযোগ হলো এই প্রজন্মের সুরেলা আর মিষ্টি কন্ঠের শিল্পী, যিনি মূলত গান নিয়ে অধ্যবসায়তেই মগ্ন থাকেন-তিনি অনন্যা আচার্য্য। গেলো মঙ্গলবার রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে।

অনন্যা জানান একটি লালনের গানে তিনি কন্ঠ দিয়েছেন। প্রচলিত এই গানের সঙ্গীতায়োজন কজরেছেন সুজন আরিফ। গানটি প্রসঙ্গে অনন্যা বলেন, ‘একবার বৈশাখী টিভিতে আমার গায়কী উপভোগ করে আমার নাম্বার সংগ্রহ করে আমাকে ফোন দিয়েছিলেন শ্রদ্ধেয় মুশফিকুর রহমান গুলজার। তিনি আমার কন্ঠ এবং গায়কীর প্রশংসা করেন এবং আমাকে দিয়ে তার সিনেমায় গান গাওয়ানোরও কথা বলেন। তিনি সেই প্রতিস্রুতি রেখেছেন। সবচেয়ে ভালোলাগার বিষয় হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য এই সিনেমায় আমি গান গাইতে পেরেছি-এটাই আমার জন্য সত্যিই অনেক বড় প্রাপ্তি। আমি কৃতজ্ঞ সিনেমার পরিচালকের কাছে।’

এর আগেও অনন্যা সরকারী অনুদানে নির্মিত অরুণ চৌধুরী পরিচালিত ‘মায়াবতী’ সিনেমায় গান গেয়েছেন। তিনি পাঁচটি গান গেয়েছিলেন। একটি মৌলিক গানের গীতিকার ছিলেন অরুন চৌধুরী এবং এর সুর সঙ্গীত করেছিলেন ফরিদ আহমেদ, যিনি কিছুদিন আগে করোনায় ইন্তেকাল করেছেন।

এদিকে শিগগিরই অনন্যার গাওয়া ‘অঙ্গ পুড়ে মরবো লো সই’ গানটি প্রকাশ পাবে। এটি লিখেছেন জহিরুল ইসলাম বাদল এবং সুর করেছেন বুলবুল আনাম, সঙ্গীতায়োজন করেছেন এ এইচ তূর্য। এছাড়াও প্রকাশ পাবে শেখ নজরুলের লেখা ও শফিক মাহমুদের সুরে নতুন আরো একটি গান। অনন্যা ২০০৯ সালে ক্ষুদে গান রাজ’ প্রতিযোগিতায় শীর্ষ দশে ছিলেন। ছোট্টবেলা গাজী মাজহারুল আনোয়ারের লেখা ও আহমেদ কিসলুর সুরে রিজিয়া পারভীনের সঙ্গে একটি সিনেমায় প্রথম প্লে-ব্যাক করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ