শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
Uncategorized

রবিবার চ্যানেল নাইনে সুমন-শাকিলার ‘ওরে ডাকাইত’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

‘ওরে ডাকাইত’ নামে নতুন একটি নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন অভিনেতা এম এ সালাম সুমন ও অভিনেত্রী শাকিলা আক্তার। লিটু সাখাওয়াতের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জুয়েল শরিফ।

সুমন ও শাকিলা আক্তার বলেন, কাজটি খুব ভালো হয়েছে। দর্শকদের পছন্দ হওয়ার মতো একটি কাজ। দারুণ একটাজ মেসেজ আছে নাটকটিতে । আমরা ও গল্পটি সাবলীলভাবে তুলে ধরার চেষ্টা করেছি।

পরিচালক বলেন নাটকটির গল্পে দেখা যাবে, নিম্নি ও রাশেদ। বিয়ের দু’বছর হয়েছে। এখনও তারা সন্তান নেয়নি। সংসার বলতে তারা দুজন আর একজন কাজের মেয়ে, রাখি। রাখির বয়স নিম্নির বয়সের মতই। সুখের সংসার। রাশেদ একটি মাল্টিন্যাশনাল কোম্পানীতে চাকুরী করে। নিম্নি এখনও গৃহিনী। নিম্নি ও রাশেদ দুজনে বেশ ফ্যান্টাসি প্রিয় মানুষ।জ কঠিন বাস্তবতাকে তারা যেন ইচ্ছে করেই এড়িয়ে চলে। তাদের ফিলোসফি হলো, মানব জনম একবার, ক্রিটিক্যাল থিংকিং ক’রে একে নষ্ট করতে চায়না তারা। অল্পতেই খুশি হওয়া, স্বল্প প্রাপ্তিতে সন্তুষ্ট থাকা, অল্পতেই অবাক হওয়া, মানুষকে মানুষ হিসাবে দেখা এঁদের চারিত্রিক ক্সবশিষ্ট্য। এরা কাজের মেয়েকে ডায়নিং টেবিলে নিজেদের পাশে বসিয়ে একসাথে খায়। এরা যেমন একজন গুণি বা সৎ বা পন্ডিত মানুষকে সম্মান করে, তেমনি একজন ছিনতাইকারীকেও এরা সম্মান দিয়ে কথা বলে।

এরা বিশ্বাস করে মানুষের সাথে মানুষের মত ব্যবহার করলে যে কোন মানুষ তাদের সাথেও ভাল ব্যবহার করতে বাধ্য। এরকম বিশ্বাসে বিরচরণ করে বলে এদের আচার- আচরণ দেখলে মনে হয়না এরা এই পৃথিবীর কেউ। এরা মানুষকে খুব সহজে বিশ্বাস করে এবং ভালবাসে। যে কোন অদেখা জিনিষই এরা খুব গুরত্বসহ দেখে। ধরুণ এরা কোনদিন মেনি মাছ দেখেনি। কাজের মেয়েটি কোন একদিন মেনি মাছ নিয়ে এলো। সেই মেনি মাছের প্রতি এদের আগ্রহ দেখে কাজের মেয়ে রাখি যারপর নাই অবাক হয়। তো সেই নিম্নিদের বাসায় এক রাতে ডাকাত পড়ে। তিনজন ডাকাত। ডাকাতের সর্দার আবার তার সঙ্গী দুজনের থেকে একটু বেঁটে এবং কথা বলে তোতলিয়ে। রেগে গেলেই লাফ দেয় এবং দুই সঙ্গী তৎক্ষণাৎ তাকে শুন্যে এমন ভাবে ধরে ফেলে যেন বা সে সিংহাসনে বসে আছে। ডাকাতদের দেখে কোথায় নিম্নিরা ভয় পাবে, উল্টো বিষ্ময়ে হতবাক হয়ে যায়। যেন বা তাদের সামনে এলিয়েন দাঁড়িয়ে আছে। কেননা, তারা কোনদিন ডাকাত দেখেনি। এতদিন ডাকাতের গল্প শুনেছে। নাটক-সিনেমায় ডাকাত দেখেছে কিন্তু বাস্তবে যে তাদের সামনেই ডাকাত হাজির হবে তা তারা কল্পনাও করেনি। এমনই এগিয়ে যাওয়া গল্পে এটি নির্মান করা হয়েছে।

নাটকটিতে সুমন ও শাকিলা ছাড়া আরো আছেন – তারেক স্বপন, আনোয়ার হোসেন, ফারজানা জয়া ও গৌতম। নির্মাতা জানান ১৭ অক্টোবর রবিবার রাত আটটা চ্যানেল নাইন প্রচার হবে নাটকটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ