শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
Uncategorized

দর্শকদের মুগ্ধ করছে শাপলা মিডিয়ার ‘চোখ’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

করোনাকালে দেশের বেশিরভাগ সিনেমা হলই বন্ধ ছিল। তবে যেগুলো খোলা ছিল সেগুলোতেও নতুন ছবির দেখা মিলছিলো না। ফলে প্রতিদিনই লোকসানের পাল্লা ভারি হচ্ছিল হল মালিকদের। এ নিয়ে বারবার নতুন ছবি মুক্তির কথা বলছিলেন তারা। পাশাপাশি দর্শকরাও ছিলেন নতুন ছবির অপেক্ষায়।তবে দর্শকের সেই অপেক্ষা অবসান ঘটিয়েছে ‘চোখ’ সিনেমা। ছবিটির মাধ্যমে হলে ফিরছে নতুন ছবি।

শুক্রবার (অক্টোবর) দেশের প্রায় ৩৮টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ছবিটি। নতুন এই ছবিটির মাধ্যমে বেশ কয়েকটি বন্ধ হয়ে যাওয়া সিনেমা হলও খুলছে।এমন খবর আশা জাগাচ্ছে সিনেমা হল মালিক থেকে শুরু করে সংশ্লিষ্ট কলাকুশলীদের।

শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত ‘চোখ’ ছবিটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা আসিফ ইকবাল জুয়েল। ‘চোখ’-এর মাধ্যমে নির্মাতা হিসাবে আসিফ ইকবাল জুয়েলের অভিষেক ঘটলো বড়পর্দায়।এতে চিত্রনায়ক নিরবের চরিত্রের নাম রাকেশ, রোশান (জয়) আর বুবলী অভিনয় করেছেন রজনী চরিত্রে।এটি প্রযোজনা করেছেন সেলিম খান।

‘চোখ’ মুক্তির পরই সিনেমাটি দর্শকদের পাশাপাশি সমালোচকদের কাছ থেকেও পাচ্ছে ভূয়সী প্রশংসা।এতে নিরব, রোশান ও বুবলী আবারও দুর্দান্ত অভিনয়ের স্বাক্ষর রেখেছেন।

‘চোখ’ সিনেমাটি প্রেক্ষাগৃহে কেমন চলছে এমন প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয় যশোরের মণিহার সিনেমা হলের ব্যবস্থাপক শামীম আহমেদ সঙ্গে। তিনি বলেন,ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই ছবির গল্প, নির্মাণশৈলী এবং এ ছবির গান দর্শকেরা মুটামুটি পছন্দ করছে। যেহেতু দীর্ঘদিন দিন সিনেমা হল বন্ধ ছিল এবং নতুন সিনেমা মুক্তি পায়নি।সেই কারণে দর্শকে হল মুখি করতে আরও সময় লাগবে। গল্পনির্ভর এই চলচ্চিত্র চলতি সামনে আরও দর্শক বাড়বে বলে মনে হচ্ছে। যাঁরা নিয়মিত চলচ্চিত্র দেখেন,তাঁরা ছবিটি দেখছেন।

নির্মাতা আসিফ ইকবাল জুয়েল বলেন,এটা আমার জন্য সত্যিই অন্যরকম অনুভূতি।এই করোনার সময় আমার প্রথম সিনেমা দিয়ে দীর্ঘ দেড় বছর পর হল খুললো সেটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি। অধিকাংশ দর্শক সিনেমার গল্পটিকে শতভাগ পছন্দ করেছে। নেগেটিভ রিভিউ খুব কম এসেছে। তবে দীর্ঘদিন হল বিমুখ মানুষকে পুরোপুরি হলে ফিরাতে আরো বেশ সময় লাগবে।

শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানে বলেন, ‘চোখ’ ছবিটি মুক্তির পর বেশ কয়েকটি সিনেমা হল মালিকের সঙ্গে কথা হয়েছে আমার। তাঁরা ভালো বলেছেন সিনেমাটি। কিন্তু যেহেতু করোনাকাল চলছে সেই জায়গা থেকে বড় বাজেটের সিনেমায় ব্যসবা কর সম্ভব না।তবে সিনেমার বাজার চাঙ্গা করতে হলে এই সময়টা আমাদের লচ দিতে হবে।সবমিলিয়ে চোখ ভালো যাচ্ছে পরিস্থিতি বিবেচনায় বলাই যায়।আশা করছি, সামনে সপ্তাহে আরও হলের সংখ্যা আরও বাড়বে।

চোখ প্রসঙ্গে নায়ক নিরব বলেন,একেবারে নতুনভাবে নতুন লুকে দর্শক আমাকে দেখতে পাবেন।গল্পেও নতুনত্ব রয়েছে। মুক্তির পর থেকেই ফেসবুকে অনেক প্রশংসা করছে ছবিটির। চলমান পরিস্থিতি যেভাবে হল গিয়ে দর্শক ছবিটি দেখছেন সেই জন্য, তাদের কাছে কৃতজ্ঞ আমি।

নায়িকা শবনম বুবলী বলেন, ‘চোখ’ ছবিটি আমার জন্য স্পেশাল।কারণ শাকিব খানের বাহিরে এটা আমার জন্য নতুন একটা জার্নির মতো।আমি এই ছবির মাধ্যমে নতুন ভাবে দর্শকের সামনে এসেছি। সবসময় ভালো চরিত্রে অভিনয়ের সুযোগ হয় না। এই ছবিতে অভিনয় করে আমি আত্মতৃপ্তি পেয়েছি।এখন পর্যন্ত যারা ছবিটি দেখেছেন তাদের বেশিরভাগ মানুষের কাছ থেকে পজিটিভ রেসপন্স পাচ্ছি। আশা করি যারা এখনো সিনেমাটি দেখেনি, তাঁরা দেখলে হতাশ হবেনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ