উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, বাংলাদেশের গর্ব গাজী মাজহারুল আনোয়ার স্যাটেলাইট চ্যানেল আরটিভি আয়োজিত প্রথম মিউজিক অ্যাওয়ার্ড ২০২১’-এ ‘আজীবন সম্মাননা’য় ভূষিত করেছে। গত ২ অক্টোবর রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁওয়ের বলরুমে বিশেষ আয়োজনের মধ্যদিয়ে তার হাতে এই সম্মাননা তুলে দেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ।

পুরস্কার গ্রহনের বিশেষ এই সময়টিতে গাজী মাজহারুল আনোয়ারের সঙ্গে উপস্থিত ছিলেন তার স্ত্রী জোহরা গাজী, তার মেয়ে সঙ্গীতশিল্পী-উপস্থাপিকা দিঠি আনোয়ার, পুত্র বধূ আশা ও গাজী মাজহারুল আনোয়ারের নাতি-নাতনী। গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘আরটিভি’র এই উদ্যোগকে সাধুবাদ জানাই। সঙ্গীতের নানান ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তারা সঙ্গীতের সাথে সংশ্লিষ্টদের অ্যাওয়ার্ড প্রদান করে অনুপ্রেরণা দেবার যে ধারা’র সৃষ্টি করেছে তাতে যারা সঙ্গীতের সাথে সম্পৃক্ত তারা আরো অনেক বেশি অনুপ্রাণিত হবে বলেই আমি মনেকরি। আমি বিশ^াস করি প্রত্যেক কাজের নেপথ্যে থেকে অনুপ্রেরণা দানকারীর বিশেষ ভূমিকা থাকে।

আরটিভি আমাদের সঙ্গীতাঙ্গনকে আরো বেগবান করতে, আরো ভালো ভালো গান সৃষ্টির নেপথ্যে এই পুরস্কার প্রথা চালুর মধ্যদিয়ে যেন তাদের আরো নিবেদিত হয়ে কাজ করার অনুপ্রেরণা যোগানের সৃষ্টি করেছে। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আরটিভি তাদের মিউজিক অ্যাওয়ার্ডের শুরুতেই আমাকে আজীবন সম্মাননায় ভূষিত করার জন্য। আমি এবং আমার পরিবার তাতে ভীষণ সম্মানিত বোধ করছি। সবার প্রতি রইলো আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা।’ বাবার সম্মাননা প্রাপ্তিতে দিঠি আনোয়ার বলেন,‘ এমন বাবার একজন সন্তান হিসেবে আমি সবসময়ই ভীষণ গর্ববোধ করি। আমার বাবা পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ বাবা’দের একজন। তার কাজই তাকে শুধু দেশেই নয় আন্তর্জাতিক অঙ্গনে বিশেষভাবে পরিচিত করে তুলেছে। সন্তান হিসেবে এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তিরও বটে।

আরটিভি কর্তৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা আমার বাবাকে আজীবন সম্মাননা প্রদান করায়।’ আরটিভি কর্তৃপক্ষ অঙ্গীকার করেন, বাংলার ঐতিহ্যবাহী গান সারাদেশে ছড়িয়ে দেয়া ও বাংলার সংগীত যাতে প্রতিনিধিত্ব করতে পারে সারা বিশ্বে। অনুষ্ঠানে শ্রেষ্ঠ সংগীতশিল্পী, শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গীতিকারসহ ১০টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। পুরস্কার প্রদানের পাশাপাশি দেশের স্বনামধন্য ও তরুণ প্রজন্মের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

Previous articleপরীমণিকে অভিযুক্ত করে দ্রুতই চার্জশিট
Next articleপ্রথমবার নতুন গেটাপে রোমিও

Leave a Reply