বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
Uncategorized

ছয় পর্বে ভিন্ন ভিন্ন গল্পে তানজিকা আমিন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৩ অক্টোবর, ২০২১

তানজিকা আমিন, নাট্যাঙ্গনের প্রিয় মুখ। যদিও বা সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু অভিনয় জীবনের শুরু থেকে এখন পর্যন্ত একজন নাট্যাভিনেত্রী হিসেবেই তিনি দর্শক সমাদৃত। রাজশাহীর মেয়ে তানজিকা আমিন কাজ করেন নিজের মনের মতো গল্পে। তার ভাষ্যমতে বেছে বেছেই কাজ করতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

আজ থেকে প্রায় পাঁচ বছর আগে অর্থাৎ ২০১৬ সালে দেশ টিভিতে প্রচারিত এই সময়ের মেধাবী নাট্যনির্মাতা ইমসরাউল রাফাতের পরিচালনায় ‘কলিং বেল’ ডেইলি সোপ’-এ তানজিকা আমিন অভিনয় করেছিলেন। পাঁচ বছর পর একই পরিচালকের পরিচালনায় আবারো একটি ছয় পর্বের ধারাবাহিক নাটকে অভিনয় করলেন। রচনা করেছেন হাসিব হাসান চৌধুরী। গেলো টানা চারদিন এই নাটকের শুটিং-এ অংশ নিয়েছেন তানজিকা আমিন। রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে ধারাবাহিক এ নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

তানজিকা জানান, এই ছয় পর্বের ধারাবাহিক নাটকের প্রত্যেকটি পর্বের আলাদা গল্প এবং আলাদা নাম। তবে প্রত্যেকটি পর্ব’তেই তিনি অভিনয় করছেন। আরো আছেন সাজু খাদেম, তামিম মৃধা’সহ আরো বেশ কয়েকজন শিল্পী। দীর্ঘদিন পর ইমরাউল রাফাতের নির্দেশনায় কাজ করা প্রসঙ্গে তানজিকা আমিন বলেন,‘ ইমরাউল রাফাত বেশ গুছিয়ে কাজ করে। ডিটেইল কাজ করে। যে কারণে তার পরিচালনায় কাজ করতেও ভীষণ ভালোলাগে। কলিং বেল’র পর তার সঙ্গে কাজ করা হয়েই উঠছিলোনা।

অবশেষে কাজ হলো। ছয়টি পর্বের ছয়টি গল্প। আমার কাছে প্রত্যেকটি গল্পই ভালোলেগেছে। আশা করছি দর্শকেরও ভালোলাগবে।’ ইমরাউল রাফাত জানান শিগগিরই ছয় পর্বের এই ধারাবাহিকটি একটি অনলাইন প্লাটফরমে প্রচারে আসবে। এদিকে তানজিকা আমিন এরইমধ্যে ইমরান হাওলাদারের নির্দেশনায় শেষ করেছেন ‘শোধ বোধ’ নাটকের কাজ। নিয়মিত অভিনয় করছেন সাগর জাহানের পরিচালনায় মাছরাঙ্গা টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘অনলাইন অফলাইন’ ও আল হাজেনের পরিচালনায় এনটিভিতে প্রচার চলতি ‘মেহমান’ ধারাবাহিক নাটক।

এছাড়াও তিনি শিগগিরই মিজানুর রহমান আরিয়ান পরিচালিত নতুন একটি ধারাবাহিক নাটকের কাজ শুরু করবেন। আরটিভিতে তানজিকা আমিনের উপস্থাপনায় নারীর ক্ষমতায়ন নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘নিজের নামেই হোক পরিচয়’ নিয়মিত প্রচার হচ্ছে।। ২০০৪ সালের লাক্স আনন্দধারা’র প্রথম রানার্স আপ তানজিকা। ২০০৪ সালে তিনি দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় রিয়াজের বিপরীতে ‘বকুল ফুলের মালা’ সিনেমায় অভিনয় করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ