বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
Uncategorized

নির্মাতা, দর্শকের পছন্দের শীর্ষে তাসনিয়া ফারিণ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

নাট্যকারের লেখা গল্পে নির্মাতার পরিচালনায় একজন শিল্পী তারই চরিত্রে অভিনয় সত্তার পুরোটা প্রকাশ করতে পারেন যদি সহজাতভাবে তার ভেতর অভিনয় সুপ্তভাবে থেকে থাকে। নাটকে এই প্রজন্মের অন্যতম শীর্ষ অভিনেত্রী তাসনিয়া ফারিণের মধ্যে সহজাতভাবেই অভিনয়’র সুপ্ত প্রতিভা ছিলো বলেই খ্উুব অল্প সময়েই দারুণ দারুণ গল্পে অভিনয় করে দর্শকের ভীষণ প্রিয় একজন অভিনেত্রী’তে নিজেকে রুপান্তরিত করতে পেরেছেন।

দর্শকের পছন্দ কিংবা ভালোলাগাকে গুরুত্ব দিতে গিয়ে এখন নির্মাতাদেরও শিল্পী নির্বাচনের ক্ষেত্রে ফারিণ’কেই প্রথম পছন্দ। তবে সবসময়ের মতোই ফারিণ গল্প’র প্রতি ভীষণ মনোযোগী। সেইসাথে চরিত্রের প্রতিও। ফারিণ’কে দর্শকের কাছে প্রথম বেশি সমাদৃত করে বা আলোচনায় নিয়ে আসে অমি’র ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকটি। তবে তার অভিনয় দক্ষতা সম্পর্কে দর্শক অবগত হন শহীদ উন নবী’র ‘আগুনের দিন শেষ হবে একদিন’ ও মিজানুর রহমান আরিয়ানের ‘জানবেনা কোনদিন’ নাটকে।

২০২০ সালের রোজার ঈদটা ছিলো মূলত ফারিণের আলোচনায় আসার শ্রেষ্ঠ সময়। রোজার ঈদে ফারিণ অভিনীত ১৬টি নাটক প্রচার হয়। একেকটি নাটকে একেকরকম চরিত্রে ফারিণ যেন অভিনয়ে নিজেকে প্রমাণের সর্বোচ্চ চেষ্টায় লিপ্ত ছিলেন। সেই রোজার ঈদ’টিতে তিনিই ছিলেন সারা দেশজুড়ে অভিনয়ের দুনিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে।

পরবর্তীতে গেলো ঈদে শিহাব শাহীনের ‘কমলা রঙ্গের রোদ’, হিমি’র ২১ বছর পর’, অমি’র আপন এবং বান্নাহ’র ‘মায়ের ডাক’-এ নিজেকে একজন অভিনেত্রী হিসেবে ভিন্নমাত্রায় নিয়ে যান ভার্সেটাইল চরিত্রে অভিনয় করে। তবে ফারিণের ভাষ্যমতে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’-এ অভিনয় করে তিনি এখন পর্যন্ত সবচেয়ে বেশি সাড়া পেয়েছেন। এরইমধ্যে মিজানুর রহমান আরিয়ানের ওয়েব ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’তেও অভিনয় করেছেন তিনি। তবে সাধারণত আমরা যে ধরনের সিনেমার কথা বলে থাকি সেই ধরনের সিনেমায় কাজ করার অনেক প্রস্তাব পেয়েছেন তিনি। কিন্তু সেসব সিনেমায় যে ধরনের চরিত্রে কাজ করার প্রস্তাব আসছে তাতে নিজেকে নিয়ে ভাবেননি।

অনেক জনপ্রিয়তায় থেকেও এখনো অতি সাধারণ ফারিণ, ঠিক যেন আগেরই মতো। শিল্পী, পরিচালকদের কাছে শোনা যায় জনপ্রিয়তার তকমা গায়ে লাগলেও একটুও বদলায়নি ফারিণ, অহংকারও তৈরী হয়নি।

ফারিণ বলেন,‘ শুরুতে কাজের প্রতি যে শ্রদ্ধা, ভালোবাসা, অধ্যবসায় এবং একাগ্রতা ছিলো এখনো তাই আছে, বরং আগের চেয়ে অনেক বেড়েছে। আমি ব্যক্তি ফারিণ যেমন ছিলাম, তেমনই আছি। আর অহংকার বিষয়টি এমন নয় যে কাউকে বেশিদিন বাঁচিয়ে রাখবে। আমরা খুউব অল্প সময়ের জন্য পৃথিবীতে এসেছি। সবার সঙ্গে ভালোভাবে মিলে মিশে থাকাটাই সর্বোত্তম।’ ফারিণ এরইমধ্যে শেষ করেছেন আলমগীর রুম্মান, মোস্তফা কামাল রাজ’র নাটক। এরইমধ্যে অংশ নিবেন মেহেদী হাসান হৃদয়, এমআই জুয়েলের নাটকের কাজে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ