বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
Uncategorized

‘রক্তমাখা সিড়ি’র জন্য সাড়া পাচ্ছেন নিশীতা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোক দিবসে প্রকাশিত হয়েছে নিশীতা বড়ুয়ার কন্ঠে গান ‘রক্তমাখা সিড়ি’। গানটি লিখেছেন নেত্রকোনার বিরিসিড়ি’র দূর্গাপুরে অবস্থিত ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি’র পরিচালক সুজন কুমার হাজং (সুজন হাজং)। গানটির সুর সঙ্গীত করেছেন সুমন কল্যাণ।

গেলো ১৬ আগস্ট ‘সুজন হাজং অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে। গানটিতে মডেল হিসেবে অভিনয় করেছেন বাংলাদেশের নাট্যাঙ্গনের নন্দিত অভিনেত্রী তারিন জাহান। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন সোহেল রানা বয়াতী। এটি প্রযোজনা করেছেন সুজন হাজং। গানটি প্রকাশের পর থেকে দরদী কন্ঠে নিশীতা তার গায়কীর জন্য বেশ সাড়া পাচ্ছেন। এর আগে বঙ্গবন্ধু’কে নিয়ে এই ধরনের গান তার করা হয়ে উঠেনি।

নিশীতা বড়ুয়া বলেন,‘ শুরুতেই বলতে হয়-গানটা সুন্দর। সত্যি বলতে কী পুরো গানটির জন্য আমরা সবাই অনেক কষ্ট করেছি। আমি ছোটবেলা থেকেই দেশের গান গাইতে অনেক বেশি ভালোবাসি। কারণ দেশের গান গাইতে গেলে নিজের ভেতর ভীষণ আবেগ কাজ করে। যথারীতি এই গানটি গাইতে গিয়েও নিজের ভেতর অনেক বেশি আবেগ কাজ করেছিলো। ছোটবেলাতে আমি দেশাত্ববোধক গানেই প্রথম হয়েছি। ধর্মীয় গান, ফোক গান এসব গান আমার কন্ঠে শুনতেও অনেকের ভালোলাগে। রক্তমাখা সিড়ি গানটিও আমি সম্পূর্ণ আবেগ দিয়ে গেয়েছি। তারিন আপু অসাধারণ অভিনয় করেছেন। গানটির জন্য একটু একটু করে বেশ ভালো সাড়া পাচ্ছি। ধন্যবাদ সুজন দা ও সুমন কল্যাণ দা’কে।’

এদিকে নিশীতা এরইমধ্যে শেষ করেছেন জাহাঙ্গীর রানা’র কথায় ও সুরে পঞ্চম গানের কাজ। কম্পোজিশন করেছেন আকাশ মাহমুদ। নিশীতা বড়ুয়া গেলো ১৩ আগস্ট দীর্ঘদিন পর স্টেজ শো’তে ফিরেছেন। এরইমধ্যে চট্টগ্রামেও একটি শো’তে অংশ নিয়েছেন তিনি। এরইমধ্যে ‘মনের দুঃখ’ শিরোনামে আরেকটি গান প্রকাশিত হয়েছে। গানটি লিখেছেন আব্দুল মকিত, সুর করেছেন এস কে শানু। কম্পোজিশন করেছেন এইচ আর লিটন।

গেলো ২ সেপ্টেম্বর নিশীতা বড়ুয়া বাংলাদেশ বেতারে অডিশন দিতে গিয়েছিলেন। নিশীতা বড়ুয়া বলেন,‘ ১৩ বছর পর কেন অডিশন দিলাম জানিনা। তবে বাংলাদেশ বেতারের প্রত্যেক কর্মকর্তা এতোটা আপন করে নিলেন তা বলে বোঝাতে পারবোনা। সবাইকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আরেকটি কথা না বললেই নয়, সম্পদ মানুষকে বাঁচায় আর স্বীকৃতি মানুষকে অমর করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ