দেশের চলচ্চিত্র অঙ্গনে ইফতেখার চৌধুরীর হাত ধরে শুরু হয় ডিজিটাল চলচ্চিত্রের যাত্রা। এরই মধ্যে অনেক গুলো সিনেমা পরিচালনাও করেছেন। তবে প্রথমবার প্রযোজনার মাধ্যমে ‘মুক্তি’। ছবির কাজ শেষ করলেন। এটি প্রযোজনার পাশাপাশি পরিচালনাও করেছেন ইফতেখার চৌধুরী।

এরই মধ্যে ছবিটির কাজ প্রায় শেষের দিকে। ছবিটির আবহ সংগীত করছেন ইমন সাহা। এরই মধ্যে ইফতেখার চৌধুরী জানালেন নতুন খবর- তার ছবির সংগীত নিয়ে কাজ করছে হলিউডের সংগীত কলাকুশলীরা। ‘অ্যাভেঞ্জারস এন্ড গেম’ছবির মানের মিউজিক প্রযুক্তি ব্যবহার করা হবে বলে আশা করছেন ইফতেখার।

ইফতেখার চৌধুরী জানান, মার্কিন যুক্তরাষ্ট্রে বসে ছবিটির ব্যাকগ্রাউন্ড মিউজিক করবেন ইমন সাহা। বিখ্যাত সংগীত পরিচালক কিথ লে কন্ডাক্টর এবং অর্কেস্ট্রা হিসাবে থাকবেন। এছাড়াও, সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে থাকবেন জেরেমি হাওয়ার্ড।

ইফতেখার বলেন, এই প্রথম বাংলাদেশি চলচ্চিত্রের স্কোর সম্পূর্ণরূপে মার্কিন যুক্তরাষ্ট্রে রচিত হবে এবং অরো ১১.১ -এ শব্দ মিশ্রিত হবে, যে প্রযুক্তি লাস্ট অ্যাভেঞ্জার্স এন্ড গেমে ব্যবহার করা হয়েছিল। আশা করছি এই সিনেমা অবশ্যই বাংলা চলচ্চিত্রের জন্য গেম চেঞ্জার হবে। অবশ্যই এটি বাংলা চলচ্চিত্রের জন্য বিশেষ এক ধামাকাও বটে। ‘মুক্তি’ সিনেমার এই গুরুত্বপূর্ণ বিষয়টি আমাদের জন্য সত্যিই খুব আনন্দের।

আই সি ফিল্মস প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মিত এই সিনেমার প্রধান চরিত্রে দেখা যাবে নবাগত রাজ রীপাকে। তার বিপরীতে রয়েছেন সাত নায়ক তারা হলেন, কায়েস আরজু, আমান রেজা, রাশেদ মামুন অপু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময় ও আরেফিন জিলানি। অতিথি চরিত্রে থাকবেন আনিসুর রহমান মিলন ও খিজির হায়াত খান।

Previous articleগৌতম সাহার কোরিওগ্রাফিতে পূজার ফটোশুটে ব্যস্ত মডেলরা
Next article‘সোনার চর’ চলচ্চিত্রের মাধ্যমে তারা এক হলেন

Leave a Reply