দেশ বরেণ্য নন্দিত সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী এরইমধ্যে নতুন চমৎকার একটি গানে কন্ঠ দিয়েছেন। গানটির শিরোনাম হলো ‘তোমার দু’চোখ চেয়ে’। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন রাজীব ভৌমিক । গানটির কম্পোজিশন করেছেন তানিম আহমেদ। এরইমধ্যে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে। একটি ইউটিউব চ্যানেলে প্রকাশের জন্য গানটির মিউজিক ভিডিওর কাজ শিগগিরই সম্পন্ন হবে বলে জানান ফাহমিদা নবী।

গানটি প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, ‘গানটির মধ্যে আশির দশকের সিনেমার গানের একটা আবহ আছে। গানের কথা, সুর এবং সর্বোপরি সঙ্গীতায়োজন আমার কাছে সত্যিই ভীষণ ভালোলেগেছে। আশা করা যায় গানটি শ্রোতারা পছন্দ করবেন।’। এদিকে ফাহমিদা নবী এরইমধ্যে চ্যানেলে আইতে শুরু হওয়া ‘চ্যানেল আই দ্যা পিয়ানো লাউঞ্জ’এ সঙ্গীত পরিবেশন করেছেন। ফাহমিদা নবীর পর্বটি প্রচারিত হয়েছে গেলো ৯ সেপ্টেম্বর রাত ৮.২০ মিনিটে।

ফাহমিদা নবী জানান, দ্যা পিয়ানো লাউঞ্জে সঙ্গীত পরিবেশন করে বেশ সাড়া পেয়েছেন তিনি। ফাহমিদা নবী জানান যারা অনুষ্ঠানটি মিস করেছেন তারা চাইলেই ইউটিউবে তার গাওয়া পর্বটি উপভোগ করতে পারবেন। ফাহমিদা নবী এরইমধ্যে গেলো ১০ সেপ্টেম্বর রাজধানীর লা-মেরিডিয়ান-এ একটি স্টেজ শো’তে অংশ নিয়েছেন। কিছুদিন আগে প্রকাশিত হয়েছে ফাহমিদা নবীর নতুন আরো একটি গান ‘হেরে যাওয়ার গল্প’। গানটি লিখেছেন অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী এবং সুর সঙ্গীত করেছেন সুদীপ্ত শাহীন। গানটি অচিনপুর’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। কিছুদিন আগে ফাহমিদা নবী জামাল হোসেনের ‘মন’ গানটিও গেয়েছেন।

এদিকে ফাহমিদা নবী নিজের ইউটিউব চ্যানেল ‘আনমোল প্রোজেক্ট’রও যাত্রা শুরু করেছেন্ এই চ্যানেলটিকে ঘিরেও রয়েছে তার বিশেষ ভাবনা। গেলো বছরের অনেকটা সময় তিনি লন্ডনে ছিলেন। সেখানে বসেই তিনি নিজেরই লেখা গান ‘তোমায় একটা গান শোনাবো’র সুর সৃষ্টি করেন। ফাহমিদা নবী জানান তার সুরে এখন পর্যন্ত গান গেয়েছেন সৈয়দ আব্দুল হাদী, শাকিলা জাফর, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদার’সহ এই প্রজন্মের অনেক সঙ্গীতশিল্পী। ‘দূরদেশ’ সিনেমায় ‘ভাইটি আমার তুমি কেঁদোনা’ গানটি ফাহমিদা নবীর প্রথম সিনেমায় গাওয়া গান।

‘আহা’ সিনেমায় গান গাওয়ার জন্য প্রথম তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ১৯৭৮ সালে অষ্টম শ্রেণেিত পড়ার সময় প্রথম খন্দকার নূরুল আলমের সুরে বেতারে একটি গানে কন্ঠ দেন। ১৯৭৯ সালে প্রথম বিটিভিতে ‘চতুরঙ্গ’ অনুষ্ঠানে গান করেন। ‘এই অন্ধ কারায় বসে দিন কেটে যায় ’ গানটি লিখেছিলেন কাওছার আহমেদ চৌধুরী ও সুর করেছিলেন লাকি আখান্দ।

Previous articleনতুন জীবন শুরু করলেন কন্ঠশিল্পী প্রতীক হাসান
Next articleআতিফ আহমেদ নিলয়ের নতুন মিউজিক (ভিডিও)

Leave a Reply