জ্যোতিকা জ্যোতি এদেশের নাটকের এবং সিনেমার একজন নন্দিত অভিনেত্রী। বিশেষত ভিন্ন ঘরানার চরিত্রে নিজেকে অনবদ্য একজন শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। অভিনয়ের পাশাপাশি তিনি আওয়ামী রাজনীতির সাথেও সম্পৃক্ত তিনি। তবে বিগত এক বছর যাবত তিনি ‘খণা অর্গানিক’ নামক একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেছেন। এই প্রতিষ্ঠানে শাক সবজি, দেশীয় ফল, ভোজ্য তেল, দুগ্ধজাত পণ্য, চাল, বাদাম জাতীয় পণ্য, পোলট্রি আইটেম , শুটকি মাছ, নদী বিলের ছোট মাছ-বড় মাছ’সহ আরো অনেক কিছুই পাওয়া যাচ্ছে এই ‘খণা অর্গানিক’-এ। গত ১১ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনের জি ব্লকের ৪৮ নম্বর ভবনে আনুষ্ঠানকিভাবে ‘খণা অর্গানিক’র যাত্রা শুরু হলো। খণা মূলত অর্গানিক খাবার সরবরাহ প্রতিষ্ঠান।

জ্যোতিকা জ্যোতি বলেন, ‘১১ সেপ্টেম্বর দিনটি বেছে নেবার একমাত্র কারণ ছিলো সেদিন ছিলো আমার জন্মদিন। তো জন্মদিনে আমাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই শুভেচ্ছা জানিয়ে থাকেন। আবার কেউ কেউ সরাসরি তাদের ভালোবাসা বহি:প্রকাশের জন্য আমার কাছে চলে আসেন। তো আমি চেয়েছি আমার যারা খুউব কাছের তাদেরকে সঙ্গে নিয়েই খণা অর্গানিক’র আনুষ্ঠানিক যাত্রাটা শুরু হোক। সেদিন আমার মা উপস্থিত ছিলেন, মায়ের আশীর্বাদ নিয়েই খণা’র যাত্রাটা শুরু হলো। যারা এরইমধ্যে খণা’র সাথে সম্পৃক্ত হয়েছেন তারা ধারাবাহিকতা বজায় রেখেই খণা’র সঙ্গে আছেন। যেহেতু এখন আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হলো আমার বিশ্বাস নিকতনের খণা’র এই আড়ৎ বৃহৎ আকার ধারণ করবে যদি সবাই পাশে থাকেন, পাশে রাখেন খণা অর্গানিক’র পণ্য’কে।’ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন বিশিষ্ট সাংবাদিক ও অভিনেতা নরেশ ভূঁইয়া ও গুনী অভিনেত্রী অরুনা বিশ্বাস।

অরুনা বিশ্বাস বলেন, ‘জ্যোতি আমার ভীষণ প্রিয় এবং অনেক আদরের। তার খণা’ থেকে এরইমধ্যে অনেক পণ্যই আমার কেনা হয়েছে। সবগুলোই ভীষণ স্বাস্থ্যসম্মত। আমরা সবাই খণা’র পাশে থাকলে খণা নিশ্চয়ই একদিন বড় পরিসরে পা রাখবে। জ্যোতির জন্য এবং জ্যোতির খণা অর্গানিক’র জন্য আমার আশীর্বাদ রইলো।’ চলচ্চিত্রে জ্যোতির অভিষেক হয় প্রয়াত নায়িকা কবরীর হাত ধরে ‘আয়না’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে। সর্বশেষ কলকাতায় তার অভিনীত ‘রাজলক্ষী শ্রীকান্ত’ সিনেমাটি মুক্তি পায়। এতে তার বিপরীতে ছিলেন ঋত্বিক চক্রবর্ত্তী। এরইমধ্যে সিনেমাটি অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে। এখন বাংলাদেশের দর্শক’সহ সারা বিশ্বেও বাংলা ভাষাভাষী প্রিয় দর্শকেরা দেখতে পাচ্ছেন।

Previous articleআজ মুকুটহীন নবাব আনোয়ার হোসেনের ৮ ম মৃত্যুবার্ষিকী
Next articleদীপু রায়হানের গানের মডেল প্রিন্স মামুন

Leave a Reply