মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
Uncategorized

আলোচনায় সুস্মিতা সাহার নতুন গান “তুমি নেই বলে”

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

সেরাকণ্ঠ প্রতিযোগিতা থেকে ওঠে আসা গায়িকা সুস্মিতা সাহা। তিনি গেলো দুর্গাপূজায় প্রকাশিত তার মৌলিক গান “আইলো মা আইলোরে / কন্যা সাজে বাপের বাড়ি আবার মা আইলোরে” গান দিয়ে ব্যাপক আলোচিত হয়েছিলেন। মোটামুটি লম্বা একটা সময় করোনাকালীন পরিস্থিতি কাটিয়ে আবার নতুন একটি গান নিয়ে শ্রোতা – দর্শক – ভক্তদের অভিবাদন জানালেন সুস্মিতা সাহা। গেলো ৯ সেপ্টেম্বর তার গাওয়া নতুন মৌলিক গান “তুমি নেই বলে” প্রকাশ পেয়েছে ই মিউজিক এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। ডি. সেন্টুর কথায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন উজ্জ্বল সিনহা।

গানটি প্রসঙ্গে সুন্দরী – সুরেলা আর শিক্ষিতা গায়িকা সুস্মিতা সাহা বলেন, প্রথমবার গানটির কথা আর সুর শুনে অন্যরকম একটি ভালোলাগা কাজ করছিলো। হঠাৎ করেই একদিন উজ্জ্বল দা গানটি পাঠালেন আমাকে। এর কিছুদিন পর দাদার স্টুডিওতে গিয়ে সুরটা শুনে আসলাম। তারপর বাসায় বেশ কিছুদিন প্র্যাকটিস করলাম। কারণ এটা দাদার সুরে আমার প্রথম গান, তাই চাইছিলাম যেন আমার শতভাগ আমি দিতে পারি গানটিতে। তার কিছুদিন পর ভয়েস দিলাম আর ভিডিওটা শ্যট করলাম ই মিউজিক এর স্টুডিওতে। আসলে সব শিল্পীরই চেষ্টা থাকে নিজের গান প্রকাশ করার। ভালো কিছু মৌলিক গান করা, যেনো সেগুলো দিয়ে শ্রোতাদের হৃদয়ে পৌঁছানো যায়। আর শ্রোতাদের ভালো লাগলেই সেই গানটির সার্থকতা এবং একজন শিল্পীর তৃপ্তি সেখানেই। আমি উজ্জ্বল দা’র কাছে কৃতজ্ঞ আমাকে দিয়ে এতো সুন্দর একটি গান করানোর জন্য। আশা করছি দর্শক শ্রোতাদের ভালো লাগবে।

এদিকে করোনা পরিস্থিতি ক্রমশঃ স্বাভাবিক হয়ে আসায় সংগীতাঙ্গনে ধীরে ধীরে প্রাণ ফিরে আসছে। শিল্পীরা ব্যস্ত টেলিভিশন শো, প্লেব্যাক এবং ডিজিটাল প্ল্যাটফর্মে। এই ধারায় যুক্ত হয়েছেন তরুণী গায়িকাজ সুস্মিতা সাহাও।

তরুণ প্রজন্মের সুগায়িকা হিসেবে পরিচিত সুস্মিতা সাহা তার চলমান সংগীত ক্যারিয়ারে দারুন ব্যস্ত সময় পার করছেন বলে জানান। তার সাম্প্রতিক ব্যস্ততা দেশীয় চলচ্চিত্রের প্লেব্যাক গান নিয়ে। সাম্প্রতিক সময়ে সুস্মিতা আধা ডজন প্লেব্যাক গান করেছেন বলে জানান। গানগুলো হলো – আমার পরানের পরান, বন্ধু তোরে লইয়া রে, এক মুঠো প্রেম, প্রাণ সজনী, সারাদিন সারাবেলা ইত্যাদি।

সুস্মিতা জানান, এগুলোর মধ্যে দুটি গান কামরুজ্জামান রাব্বি এবং একটি গান শাহীন খানের সঙ্গে ডুয়েট গেয়েছেন। বাকি গানগুলো তার একক কন্ঠ। সবগুলো গানই শাপলা মিডিয়া প্রযোজিত চলচ্চিত্রের জন্যে করা বলে জানান। তবে এখন ছবির নাম চূড়ান্ত হয়নি। তবে এই গানগুলোর আগে নাম চূড়ান্ত হওয়া “হৃদ মাজারে” তুমি ছবির টাইটেল গানে সুস্মিতা কন্ঠ দিয়েছেন বেলাল খানের সঙ্গে। মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত এই ছবির গানটি লিখেছেন চিত্র পরিচালক আলী আজাদ। সংগীত পরিচালনা করেছেন আনোয়ার শিকদার টিটন।

সুস্মিতা প্লেব্যাক গান নিয়ে বলেন, একজন কণ্ঠশিল্পীর স্বপ্ন থাকে চলচ্চিত্রের প্লেব্যাক গান করা। আমারও স্বপ্ন তাই। যে গানগুলো করেছি, সেগুলো খুবই সুন্দর হয়েছে। আশা রাখছি – গানগুলো সবার ভালো লাগবে।

সুস্মিতা এই প্রতিবেদককে জানান, সাম্প্রতিক সময়ে প্লেব্যাক ছাড়াও তিনি বিভিন্ন টেলিভিশন চ্যানেলের মিউজিক্যাল শো করছেন নিয়মিত। গানের বাইরে তিনি অনুষ্ঠান উপস্থাপনা করেন বলেও জানান। নিয়মিত তিনি উপস্থাপনা করছেন বাংলাদেশ টেলিভিশনের সংগীত বিষয়ক অনুষ্ঠান “হিজল তমাল”।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ