সজীব মাহমুদ, তরুন মেধাবী নাট্যনির্মাতা। নায়ক রাজ রাজ্জাকের ছোট ছেলে খালিদ হোসেন সম্রাট’সহ আরো অনেক তরুন অভিনেতা অভিনেত্রী’কে নিয়ে শুরু করেছেন নতুন ধারাবাহিক নাটক ‘হৈ চৈ ডটকম’। নাটকটি রচনা করেছেন বিদ্যুৎ রায়। নাটকটি প্রযোজনা করছেন মারুফ আহমেদ খান রিজভী। নায়ক রাজ রাজ্জাকের ছেলে সম্রাট চার বছর পর কোন নাটকে অভিনয় করলেন। সর্বশেষ সম্রাট তারই পরিচালনায় ‘বাবা’ নাটকে অভিনয় করেছিলেন তার বাবা নায়ক রাজকে উৎসর্গকৃত এই নাটকে। এই ধারাবাহিকে সম্রাট অভিনয় করছেন তমাল চরিত্রে। তারসঙ্গে নাটকে আরো অভিনয় করছেন রাকিব চরিত্রে গোলাম কিবরিয়া তানভীর, শিবলু চরিত্রে তানভীর মাসুদ, মধু চরিত্রে আইরিন তানি মধু ও আদরী চরিত্রে স্বর্ণলতা অভিনয় করছেন। তারা পাঁচজন’সহ কবির টুটুল, শাকিলাও এই ধারাবাহিকের শুটিং-এ অংশ নেন গেলো ৯ সেপ্টেম্বর রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে। পরিচালক সজীব মাহমুদ জানান ১০৪ পর্বের এই ধারাবাহিকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের জন্য নির্মিত হচ্ছে।

দীর্ঘদিন পর নাটকে অভিনয় প্রসঙ্গে সম্রাট বলেন, অনেকদিন পর নাটকে অভিনয় করে বেশ ভালোলেগেছে। নাটক নির্মাণের ধারা কিছুটা হলেও পরিবর্তন হয়েছে, নতুন নতুন অনেক ছেলেরা বিভিন্ন সেকশনে কাজ করছে। তারা বেশ আগ্রহ নিয়ে কাজ করছে। সজীব মাহমুদের নির্দেশনায় প্রথম কাজ করেছি। বেশ গুছিয়ে যত্ন নিয়ে কাজ করে। আর সহশিল্পীরাও ছিলো ভীষণ আন্তরিক।

গোলাম কিবরিয়া তানভীর বলেন, আমার চরিত্রটি একটু ডিফরেন্ট। আমি ভীষণ উপভোগ করছি চরিত্রটি। সবাই বেশ আন্তরিকতা নিয়ে একটি ভালো কাজ করার চেষ্টা করছি আমরা।

তানভীর মাসুদ বলেন, সবাই যখন ভীষণ আন্তরিকতা নিয়ে কাজ করেন তখন কাজটি ভালো হবারই সম্ভাবনা থাকে। এই ধারাবাহিকটি নিয়ে আমি ভীষণ আশাবাদী।

আইরিন তানি বলেন, সজীবের নির্দেশনায় এর আগেও একটি ধারাবাহিকে অভিনয় করেছি। নির্মাণের ক্ষেত্রে সজীব ভীষণ সিরিয়াস একজন নির্মাতা। যে কারণে কাজটি ভালো হবে আমার বিশ্বাস।

স্বর্ণলতা বলেন, কমেডি এবং পারিবারিক ঘরানার গল্পের নাটক এটি। আমি কাজটা ভীষণ উপভোগ করছি। আর শিল্পী’সহ ইউনিটের প্রত্যেকেই ভীষণ আন্তরিক।

এদিকে খালিদ হোসেন সম্রাট জানান, এখন থেকে তিনি নাটকে নিয়মিত অভিনয় করবেন। চলতি মাসের মাঝামাঝি সময়ে আরেকটি খন্ড নাটক এবং চলতি মাসের শেষ প্রান্তে আরো একটি ধারাবাহিক নাটকের কাজ শুরু করবেন তিনি। সিনেমার গল্প পছন্দ হলে সিনেমাতেও নিয়মিত অভিনয় করবেন। কারণ অভিনয়ে তার অভিষেক সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়েই।

গোলাম কিবরিয়া তানভীর এরইমধ্যে সিলেটের জাফলং থেকে দোলন দে’র বিপরীতে ‘আমার কাশে গাঙচিল’ নাটকের কাজ শেষ করে এসেছেন।

Previous articleসাত সিনেমা হলে আশিক চৌধুরী’র ‘নারীর শক্তি’
Next articleএটিএন বাংলা’র ‘ছন্দে আনন্দে’ নাচলেন মধুপুরের অঙ্কিতা

Leave a Reply