বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
Uncategorized

“ও আমার বাশর রাত”তে শাওন- সাফা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

সম্প্রতি নির্মিত হয়েছে হামেদ হাসান নোমানের রচনায় ও নাজমুল রনির পরিচালনায় খণ্ড নাটক “ও আমার বাশর রাত”।

এর গল্পে দেখা যাবে, আজ রাজিবের বাসর রাত। সারাদিন বিয়ে নিয়ে খুব দহকল গেলেও বাসর রাতের জন্য তাকে বেশ খুশি দেখা যাচ্ছে। কিন্তু রিজভী এখনও বাসর ঘরে ঢুকতে পারছে না। আত্মীয় স্বজনরা বসে আছে নীলাকে ঘীরে। বিয়েতে বিদায় লগ্নে অনেক কান্নাকাটি করে নীলাও এখন অনেক ক্লান্ত। কিন্তু আত্মীয় স্বজনদের উপক্ষো করতে পরছে না বলে, হাসি মুখেই নীলাকে সব সহ্য করতে হচ্ছে। আর এদিকে রাজিব ক্রমেই এই সব আনুষ্ঠানিকতা আর সৌজন্যতায় বিরক্ত। যদিও রাজিবকেও ঘীরে আছে, তার বন্ধু বান্ধব আর আত্মীয় স্বজনরা। রাত বাজে ১ টা। কখন যাবে রাজিব বাসর ঘরে। তা নিয়ে সে বেশ চিন্তিত। তাই সে নীলাকে ফোন করে অসুস্থ্য হওয়ার অভিনয় করতে বলে।

কিন্তু হয় হীতে বিপরীত। নীলা আত্মীয়-স্বজনদের যখন বলে তার শরীরটা খারাপ লাগছে, তাতে সবাই নীলাকে আরোও বেশী বিরক্ত করে তোলে। নীলাকে সুস্থ্য করার নানা রকমের চেষ্টা চলে। নীলার বাড়িতেও কথটা জানানো হয়। নীলার মা এমনিতেই নীলাকে বিদায় দেয়ার পর এ নিয়ে তিনবার জ্ঞান হারিয়েছেন। নীলার অসুস্থতার কথা শুনে আবারও জ্ঞান হারালো নীলার মা। এরকম বেশ কয়টি মজার ঘটনার পর রাজিবের সৌভাগ্য হল বাসর ঘরে যাওয়ার জন্য। এরপর ঘটনা মোড় নেয় ভিন্ন দিকে।

এমনই গল্পে নির্মিত হয়েছে শাওন- সাফা জুটির নাটক “ও আমার বাশর রাত”। পরিচালনা করেছেন নাজমুল রনি। নাটকটিতে আরও রয়েছেন সিয়াম নাসির, তানজিম হাসান অনিক, লামিয়া আলম প্রমুখ।

নাটকটি প্রসঙ্গে শাওন বলেন, রনির নির্দেশনায় কয়েকটি নাটকের কাজ করেছি। সব গুলো নাটকের গল্প বেশ ভালো ছিল। “ও আমার বাশর রাত” একেবারেই পারিবারিক ভিন্ন আঙ্গিকের গল্প । কাজটি ইনজয় নিয়ে করেছি। সব মিলিয়ে অনেক ভালো হয়েছে। আশা করছি দর্শকের ভালো লাগবে।

নির্মাতা নাজমুল রনি জানান, খুব শিগগিরই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ