বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
Uncategorized

গাজী মাহাবুবের ইস্যুতে পরিচালক সমিতি বিব্রত

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

‘প্রেমের তাজমহল’ খ্যাত সিনেমার নির্মাতা গাজী মাহবুব এরআগে খবর হয়েছিলেন চলচ্চিত্র নির্মাতা বদিউল আলম খোকনের সঙ্গে অসাদাচরণের অভিযোগে। শুধু তাই নয়, ওই সময় খোকনকে ফাঁসাতে হাতে ভুয়া ব্যান্ডেজ জড়িয়ে হাত ভেঙে যাওয়ার অভিনয় ওই ব্যাপক হাসির খোরাক জুগিয়েছিল। তাই সে সময় তার কার্যকরী সদস্যপদ বাতিল করা হয়। সেই মাহাবুব এবার সংবাদ “‘সন্ত্রাসী’ হামলার শিকার নির্মাতা” শিরোনাম হলেন। এ ঘটনায় তিনি কানন মিরাজ নামের এক অভিনেতার বিরুদ্ধে ‘সন্ত্রাসী’ হামলার অভিযোগ করে মামলা দায়ের করেন।

অপরদিকে এসব অভিযোগ অস্বীকার করে ওই অভিনেতার স্ত্রী মাহাবুবের বিরুদ্ধে ‘টাকা পাওনা’ এবং ‘টাকা চুরির’ অভিযোগ করেছেন গণমাধ্যমের কাছে। স্ত্রীর ভাষ্য- ‘গাজী মাহবুব একজন স্বনামধন্য নির্মাতা তাই এসব ঘটনা আগে সামনে আনিনি। এটা বিব্রতকরও বটে। কাকন পাওনা টাকা চাইতে গেলে গাজী মাহাবুব উপস্থিত লোকজনের সামনে আক্রমনাত্মক আচরণ করে আমার স্বামীকে ধাক্কা দেন তখন তিনি তাকে চড় দেন। যদিও গায়ে হাত তোলা ঠিক হয়নি। এ ঘটনার আমরাও তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার দাবি করছি।’

এ ব্যাপারে স্থানীয়রা জানান, গত ২৬ আগস্ট, রাত ১১টা। ঘটনাস্থল রাজধানীর মগবাজারের পেয়ারাবাগ। দীর্ঘদিন বাসা ভাড়া দেন না চলচ্চিত্র নির্মাতা গাজী মাহবুব। মহল্লার বিভিন্ন দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের কাছেও দেনাগ্রস্ত। এ নিয়ে সালিস বৈঠকে বসেন বাসার মালিক আওলাদ মিয়া। এসময় পাশ্ববর্তী এলাকার বাসিন্দা চলচ্চিত্র অভিনেতা কাকন মিরাজ কাকতালীয় ভাবে ঘটনাস্থলে পৌঁছে গাজী মাহবুবের কাছে চার বছর আগের পাওনা টাকা এবং স্ত্রীর ব্যাগ থেকে হাতিয়ে নেওয়া ১৫ হাজার টাকা ফেরত চান। এ নিয়ে দু’জনের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে সেখানে। পরে স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে নিজ বাসায় ফিরে যান কাকন মিরাজ।

এদিকে এ ঘটনার জেরে হাতিরঝিল থানায় সন্ত্রাসী হামলার অভিযোগে গত ৩০ আগস্ট একটি মামলা দায়ের করেন (মামলা নং ৬৮-৩০.০৮.২০২১)। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। মামলার মূল আসামী কাকন মিরাজকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অপরদিকে এ ঘটনায় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি প্রতিবাদ লিপি দিয়েছেন। তবে সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, মহাসচিব শাহীন সুমন (শাহিন খান), যুগ্ম মহাসচিব কবিরুল রানা জানিয়েছেন- গাজী মাহবুব প্রাথমিকভাবে ‘সন্ত্রাসী হামলার’ শিকার হয়েছেন জানিয়ে তাদের কাছে ঘটনার বর্ণনা দেন (অভিযুক্তের নাম প্রকাশ না করে)। সেই প্রেক্ষাপটে আমরা প্রতিবাদ লিপি দিয়েছি, কিন্তু পরে যখন জানলাম একজন অভিনেতার সঙ্গে মাহাবুবের দেনা-পাওনার বিষয় রয়েছে এবং ‘হাতাহাতির’ ঘটনা তখন এ নিয়ে তাকে মিমাংসার প্রস্তাব দেই। কিন্তু গাজী মাহাবুব আমাদের সেই প্রস্তাবে রাজি হননি। তাই তার সঙ্গে এই ইস্যুতে আমরা নেই।

তারা বলেন, মাহাবুবের এই স্ট্যান্টবাজি নতুন নয়। এ নিয়ে তাকে অনেকবার সাবধান করেছি। কিন্তু তিনি সবসময় সংবাদ শিরোনাম হতে পছন্দ করেন। আপোস-মিমাংসা তার পছন্দ নয়। শুধু তাই নয় আমাদের অগ্রজ মুরুব্বীরা পর্যন্ত তার ওপর বিরক্ত।

এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, গাজী মাহাবুবের দীর্ঘদিন হাতে কাজ না থাকায় তিনি নানাভাবে ঋণগ্রস্থ। এ নিয়ে প্রায় সময়ই পাওনাদারের সঙ্গে বাকবিতন্ডা, হাতাহাতির ঘটনা ঘটে।

পরিচালক সমিতির সদস্য এফ আই মানিক, রেজা হাসমত, নাসির মিলনসহ একাধিক পরিচালক ব্যাপারটাকে তাদের জন্য বিব্রতকর বলে মনে করছেন। তারা বলেন, মাহাবুবের অতীতটাও আমাদের জানা। তাই কাকনের সঙ্গে যাই ঘটুক না কেন সেটা একান্ত তাদের বিষয়। সেটা এলাকাতেই মীমাংসা করা যেত কিন্তু তিনি সমিতিকে বিভ্রান্ত করে প্রতিবাদ লিপি নিয়েছেন। এটা ঠিক কাজ করেননি। এতে তারও সম্মানহানি হচ্ছে।

এদিকে যাচাইবাছাই ছাড়াই প্রতিবাদ লিপি দেওয়া প্রসঙ্গে পরিচালক সমিতির সাবেক মহাসচিব এফ আই মানিক বলেন, এ ঘটনায় সমিতির উচিৎ ছিল যাচাইবাছাই করে প্রতিবাদ লিপি দেওয়া। এটা মীমাংসযোগ্য ঘটনাই ছিল। এখনতো তার বিরুদ্ধে ‘চুরির’ অপবাদ আসছে। এতে করে মাহাবুব সমিতিকে লজ্জায় ফেললেন।

তার বিরুদ্ধে আনীত ‘চুরি’র অভিযোগ অস্বীকার করে গাজী মাহাবুব ঘটনাকে ‘সন্ত্রাসী’ হামলা হিসেবে দাবি করে আইনি পথেই সমাধান চান। আতংকে রয়েছেন জানিয়ে অভিযুক্তকে দ্রুত গ্রেফতারের দাবিও করেন।

উল্লেখ্য, গাজী মাহবুব জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত নির্মাতা এবং চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক কমিটির কার্যনির্বাহী সদস্য। তিনি ‘প্রেমের তাজমহল’ ছবি থেকে শুরু করে ‘আমার পৃথিবী তুমি’, ‘রাজা সূর্য খাঁ’, ‘শিরী ফরহাদ’ ছবি নির্মাণ করেছেন। অপরদিকে চলচ্চিত্র অভিনেতা কাকন মিরাজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত কমিটির সাবেক কার্যনির্বাহী সদস্য। তিনি ‘মুক্তির সংগ্রাম’, ‘সাবাশ বাঙালী’, ‘স্বামী নিয়ে যুদ্ধ’, ‘আদরের ভাই’, ‘ফাঁসি চাই’, ‘মনের অজান্তে’সহ ডজন খানেক ছবিতে নায়কের চরিত্রে অভিনয় করেছেন। এ ছাড়াও এশিয়াটিকের প্রযোজনায় আসাদুজ্জামান নূরের পরিচালনায় ‘পেপসি’র বিজ্ঞাপনে বেশ সাড়া ফেলেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ