বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
Uncategorized

আজ প্রচার হবে আহমেদ তাওকীর-এর রচনায় ‘সুরঞ্জনার শেষ সংলাপ’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

বাংলার মুখ মফস্বলের জনপ্রিয় পত্রিকা। বিপুল ও সুরঞ্জনা সেই পত্রিকার সাহিত্য পাতায় কাজ করেন। অফিসে দেখা হলে ইচ্ছ থাকা সত্ত্বেও কথা বলতে পারতো না। রোজ নিয়ম করে তাই প্রতি রাতে ফেইসবুক ম্যাসেঞ্জারে কথা হতো। মাঝে মধ্যে দেখা করতো। বিপুল তার ভালোলাগা ভালোবাসার কথা জানালে সুরঞ্জনা অবাক হয়ে জানায় আমি শুধু আপনাকে বন্ধু ভেবেছি, আর কিছু নয়। আমি আসলে যার জন্য অপেক্ষা করছি, সে ঠিক আপনি নন। দুর থেকে বিপুল কষ্ট পেতে থাকে। তবুও শেষ বারের মত বিপুল সুরঞ্জনার মুখোমুখি হয়। সেদিন কবিতার ছলে আবারও বিপুল তার ভালোবাসা প্রকাশ করলে সুরঞ্জনা জানায় আমি চিরতরে হারিয়ে যাবো। আমি শুধু তোমার কল্পনা মাত্র।

ম্যাসেঞ্জারে ঢুকে দেখে সুরঞ্জনা বিপুলকে ব্লক করে দিয়েছে। কারণ সেটি একটি ফেইক আইডি ছিলো। বিপুলের কল্পনা শেষ হলে আমরা দেখি বিপুল কবি জীবনানন্দ দাশের সুরঞ্জনা কবিতার বই পড়তে গিয়ে সুরঞ্জনা চরিত্রের প্রেমে পড়ে যায় এবং সে কল্পনায় যে সুরঞ্জনা কে দেখতে পেতো, হঠাৎ তার সামনে ঠিক সেই চেহারার অন্য আরেকজন! কে, সে? এমন গল্পেই নির্মিত হয়েছে একক নাটক ‘সুরঞ্জনার শেষ সংলাপ।

আহমেদ তাওকীর-এর রচনায় ‘সুরঞ্জনার শেষ সংলাপ’ নাটকটি পরিচালনা করেছেন সীমান্ত সজল। অভিনয়ে মনোজ ও প্রভা। প্রচারিত হবে শনিবার (৪ সেপ্টেম্বর) রাত ৮টায় আরটিভিতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ