চলচ্চিত্রের প্রিয়মুখ প্রিয়দর্শিনী মৌসুমী আগামী মাসের মাঝামাঝি থেকে শুরু করতে যাচ্ছেন নতুন সিনেমা ‘দেশান্তর’র কাজ। সরকারী অনুদানে এই সিনেমাটি নির্মাণ করবেন ছোটপর্দার মেধাবী নির্মাতা আশুতোষ সুজন। বাংলা একাডেমী, একুশে পদক ও স্বাধীনতা পদক’প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণের কবিতা অবলম্বনে ‘দেশান্তর’ সিনেমাটি নির্মিত হবে, এমনটাই জানালেন প্রিয়দর্শিনী মৌসুমী। গতকাল সকালে মৌসুমী ‘দেশান্তর’ সিনেমায় কাজ করা প্রসঙ্গে নিশ্চিত করেছেন। এই সিনেমায় নাম ভূমিকায় তিনিই অভিনয় করছেন।

প্রিয়দর্শিনী মৌসুমী বলেন, ‘এর আগেও সরকারী অনুদানের সিনেমায় অভিনয় করেছি আমি। দেশান্তর’র গল্প আমার কাছে ভীষণ ভালোলেগেছে। আশুতোষ সুজনের পরিচালনায় এর আগে একটি নাটকে অভিনয় করেছিলাম। এবার সিনেমাতে অভিনয় করতে যাচ্ছি। সুজন বেশ যত্নে নিয়ে কাজ করে। যেহেতু এবার সুজন সিনেমা নির্মাণ করতে যাচ্ছে, তাই কাজের প্রতি আরো বেশি আত্তবিশ্বাস এবং মনোযোগী হয়ে উঠেছে। আমার বিশ্বাস ‘দেশান্তর ‘-একটি ভালো সিনেমাই হবে। আমার বিশ্বাস এই সিনেমার পুরো ইউনিটই আন্তরিকভাবে কাজ করে সিনেমাটির কাজ শেষ করে দর্শককে উপহার দিবে। বাকীটা সময়ই বলে দিবে।’

মৌসুমী জানান ‘দেশান্তর’র আগে তিনি আগামী মাসের শুরু থেকেই ‘মাতৃত্ব’খ্যাত পরিচালক জাহিদ হোসেনের ‘সোনার চর’ সিনেমার কাজ শুরু করবেন। এই সিনেমার পরপরই তিনি ‘দেশান্তর’র কাজ শুরু করবেন। যে কারণে সিনেমা দু’টির কাজ শুরু করার আগে প্রিয়দর্শিনী মৌসুমী দু’টি চরিত্রের নিজেকে তুলে ধরা নিয়ে প্রস্তুত করছেন। এদিকে এরইমধ্যে মৌসুমী একটি ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন।

মৌসুমী আরো জানান, রাজধানীর বিজয়নগরে অবস্থিত সেই অফিসে নিজের সুবিধা মতোই তিনি সময় দিবেন। নাম ভূমিকায় মৌসুমী ‘মৌসুমী’ সিনেমাতে অভিনয় করেই সবচেয়ে বেশি আলোচনায় এসেছিলেন। এছাড়াও তাকে ‘দোলা’,‘ বিদ্রোহী বধূ’, ‘মিস ডায়না’, ‘স্ত্রীর মর্যাদা’, ‘ গরীবের রানী’সহ আরো বেশকিছু সিনেমায় নাম ভূমিকায় অভিনয়ে দেখা যায়।

মৌসুমী পরিচালিত প্রথম সিনেমা ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। এতে অভিনয় করেছিলেন নায়ক রাজ রাজ্জাক, ফেরদৌস, মৌসুমী’সহ আরো অনেকে। পরবর্তীতে যৌথভাবে তিনি মুশফিকুর রহমান গুলজারের সঙ্গে ‘মেহের নিগার’ সিনেমাটিও নির্মাণ করেন। সর্বশেষ ‘শূণ্য হৃদয়’ নামের একটি সিনেমা নির্মাণ করছিলেন মৌসুমী।

Previous articleনাটক-সিনেমার লোকদের হতাশ হওয়ার কোনোই কারণ নেই
Next articleজয়িতা মায়ের অনুপ্রেরণাতেই এগিয়ে যাচ্ছেন

Leave a Reply