মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
Uncategorized

কলকাতায় প্রশংসার জোয়াড়ে ভাসছে জয়া আহসান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

শুক্রবার (২০ আগষ্ট) করোনাকালীন এই সংকটময় সময়ে কলকাতায় মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘বিনিসুতোয়’। জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা অতনু ঘোষ পরিচালিত এই সিনেমায় জয়ার বিপরীতে অভিনয় করেন ঋত্বিক চক্রবর্তী। কলকাতার একটি পেক্ষাগৃহে মুক্তি পায়।

মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও বেশ প্রশংসা কুড়াচ্ছে সিনেমাটি। একাধিক গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে দারুণ মুগ্ধতা ছড়াচ্ছে জয়ার অভিনয়। জয়া ছাড়াও ‘বিনিসুতোয়’ আরো অভিনয় করেছেন- চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।

এতে অভিনয়ের পাশাপাশি একটি রবীন্দ্রসঙ্গীতেও কণ্ঠ দিয়েছেন জয়া আহসান। শিরোনাম ‘সুখের মাঝে তোমায় দেখেছি’। সিনেমার শুরুর সময়েই গুঞ্জন ছিল, অভিনয়ের পাশাপাশি এতে রবীন্দ্রসঙ্গীত গাইবেন জয়া। তখন তিনি বিষয়টি নিশ্চিত না করলেও রবীন্দ্রসঙ্গীতে কণ্ঠের মায়াজাল ছড়িয়ে দর্শকদের সামনে এলেন এই অভিনেত্রী।

কিছুটা ঝুঁকি নিয়েই মুক্তি দেওয়া হয়েছে ‘বিনিসুতোয়’। বলা চলে, করোনার অতিমারিতে চ্যালেঞ্জং নিয়ে সফল হয়েছেন প্রযোজক ও নির্মাতা। সিনেমাটির মুক্তির প্রাক্কালে জয়ার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন ঋত্বিক চক্রবর্তীও।

‘বিনিসুতোয়’ মুক্তির পর জয়ার অভিনয়ের পাশাপাশি দর্শকরা তার গায়কীরও প্রশংসা করছেন বলে জানান নির্মাতা অতনু ঘোষ।

তিনি সংবাদমাধ্যমকে বলেন, জয়া আহসানের অভিনয়ের সঙ্গে তার গাওয়া গানটির কথা আলাদা করে দর্শকরা বলছেন। গানটার বিষয়ে সকলেই বলছেন, গণমাধ্যমেও লেখালেখি হচ্ছে। গানটি আমাদের সিনেমায় আলাদা মাত্রা পেয়েছে।

যোগ করে তিনি আরো বলেন, গান গাওয়ার আগে জয়া নিজের গলা যথেষ্ট ঘষামাজা করেছেন, তা তার গায়কীই বলে দিয়েছে। তার কথা বলার নিজস্বতা রয়েছে। সেখানে অন্য কোনো কণ্ঠ গানটি গাইলে মানাত না। জয়া অনেক শ্রম দিয়েছেন এ গানে। সিনেমার বিশেষ দৃশ্য তার সাক্ষী।

কাজল ও শ্রাবণীর ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক ও জয়া। মধ্য তিরিশের এই দুই মানুষের একে অপরের সঙ্গে পরিচয় হয় একটি রিয়েলিটি শোয়ের অডিশনে। দু’জনের জীবনের গল্পে বেশ কিছুটা মিল থাকায় খুব তাড়াতাড়িই পরস্পরের সঙ্গে মিশে যান তারা। কিন্তু এরই মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী। দ্রুত তাকে ডাক্তারের কাছে নিয়ে যান কাজল। যাওয়ার পথে তারা একে অপরের সঙ্গে শেয়ার করেন জীবনের ঘাত-প্রতিঘাতের গল্প।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ