শরীয়তপুরের ছেলে মুহাম্মদ মিলন। এই প্রজন্মের শ্রোতাপ্রিয় গায়ক। তার গানেরও আলাদা কিছু ভক্ত তৈরী করতে পেরেছেন তিনি নিজের গায়কী দিয়ে। গানে মিলনের হাতেখড়ি নবীন কিশোর গৌতমের কাছে। তবে বংশী বাদক কামরুলের অনুপ্রেরণায় একসময় দুই ভাই শহীদ ও ইব্রাহীমের কাছে বাঁশি বাজানোও শিখেছেন মিলন। তবে গান গেয়েই মিলন দিন দিন জনপ্রিয় হয়ে উঠছেন। তার গাওয়া জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘সখি ভালোবাসা কারে কয়’, ‘একটু একটু করে তুমি’,‘ ডানা কাটা পরী’,‘ একুল ওকুল’,‘ জানে জিগার’,‘ এমন কেন করছো’,‘ চুপি চুপি’,‘লক্ষী সোনা’ ইত্যাদি। এরইমধ্যে মিলন নতুন আরো একটি গানের সম্পূর্ণ কাজ শেষ করেছেন। গানের শিরোনাম ‘তোমার মতো তুমি থাকো’।

গানটি লিখেছেন স্নেহাশীষ ঘোষ এবং সুর করেছেন মিলন, সঙ্গীতায়োজন করেছেন রনি। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন মোহন ইসলাম। এই গানে মিলনের সঙ্গে গেয়েছেন তারান্নুম আফ্রিন। এবারই প্রথম মিলনের গানে মডেল হিসেবে কাজ করেছেন নবাগত নায়িকা অনিন্দিতা মিমি। তিনি এর আগে কাজী শুভ, ইমরান, আরমান আলিফি, শামস’সহ আরো বেশ কয়েকজনের গানে মডেল হিসেবে কাজ করেছেন। এরইমধ্যে তিন চিত্রনায়ক রোশানের বিপরীতে মো: ইকবাল পরিচালিত ‘রিভেঞ্জ’ সিনেমার কাজ শুরু করেছেন। অর্ধেকেরও বেশি কাজ সম্পন্ন হয়েছে বলে জানান মিমি।

মিমিকে নিয়ে নিজের গানের মডেল হিসেবে কাজ করা প্রসঙ্গে এবং নতুন গানটি প্রসঙ্গে মিলন বলেন,‘ আমার নতুন গানটির কথা ও সুর আশা করছি শ্রোতা দর্শকের ভালোলাগবে। এটা একটি স্যাড রোমান্টিক গান। মিমি নি:সন্দেহে ভালো করেছে। আমি গানটি নিয়ে খুব আশাবাদী। বাকীটা আসলে শ্রোতা দর্শকের উপর নির্ভর করছে।’

মিমি বলেন,‘ মিউজিক ভিডিও নির্মাণে সব ধরনের অ্যারেঞ্জম্যান্ট ভালোলেগেছে আমার কাছে। গানটি প্রকাশের পর বুঝতে পারবো কেমন হলো। তবে আশা করছি গানটি ভালোলাগবে সবার।’ ৫ অক্টোবর জন্ম নেয়া মুহাম্মদ মিলন জানান গানটি আগামী ৩০ আগস্ট একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। ন্যানসি, স্বরলিপি, পূজা, বৃষ্টি, তিন্নি’সহ অনেকেই মিলনের সঙ্গে দ্বৈত গান গেয়েছেন। মিলন জানান তার বিভিন্ন গানে মডেল হিসেবে তারকা শিল্পীদের চেয়ে নবীনদের নিয়েই কাজ করতে তিনি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

Previous articleপ্রকাশ পেল গীতিকবি রবিউল ইসলাম রবি’র ‘অশ্রু ঝরে’
Next articleসঙ্গীতাঙ্গনে সঙ্গীতাচার্য্য করিম শাহাবুদ্দিনের তিন যুগের পথচলা

Leave a Reply