রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পোস্টমাস্টার’ গল্প অবলম্বনে সম্প্রতি নির্মিত হয়েছে একটি টেলিছবি, নাম ‘যা হারিয়ে যায়’। এটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সৈয়দ সালাহউদ্দিন জাকী। এরই মধ্যে রাজধানীর আশপাশে এর চিত্র ধারণের কাজ শেষ হয়েছে। টেলিছবিটিতে একসঙ্গে অভিনয় করেছেন দুই বন্ধু আফজাল হোসেন ও মাসুম বাশার।

এতে অভিনয় প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘মাসুম বাশার ও আমি বহুদিন পর একসঙ্গে অভিনয় করছি। দীর্ঘদিন পর একসঙ্গে কাজ করে সময়টা বেশ আনন্দেই কেটেছে বলা যায়। টেলিছবিটির কাজও ভালো হয়েছে।’ মাসুম বাশার বলেন, ‘আফজাল নিঃসন্দেহে এ দেশের একজন গুণী অভিনেতা, নির্মাতা। সে আমার বন্ধু, তাতে অবশ্যই গর্ব হয়।

তার সঙ্গে কাজ করলে পুরোনো স্মৃতি রোমন্থন, বর্তমান প্রেক্ষাপট নিয়ে আলোচনা করতে করতে কখন যে সময় পার হয়ে যায় তা নিজেরাই বুঝতে পারি না। খুব চমৎকার একটি কাজ হয়েছে।’ শিগগিরই টেলিছবিটি চ্যানেল আইতে প্রচার হবে বলে নির্মাতা জানিয়েছেন। প্রসঙ্গত, আফজাল হোসেন ও মাসুম বাশার মঞ্চে একসঙ্গে ঢাক থিয়েটারের হয়ে ‘মুনতাসির ফ্যান্টাসি’, ‘শকুন্তলা’, ‘কীত্তনখোলা’সহ আরও কয়েকটি নাটকে অভিনয় করেছেন। টেলিভিশনের জন্য একই নাটকে বা টেলিছবিতে একসঙ্গে অভিনয় এটাই তাদের প্রথম।

Previous articleতদন্তের স্বার্থে পরীমনিকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে : সিআইডি
Next articleকিংবদন্তি ড্রামার চার্লি ওয়াটস আর নেই

Leave a Reply