জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী শর্মীমালা এখন ধারাবাহিকে অভিনয়েই ব্যস্ত। বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহা-পরিচালক হারুন অর রশীদের নাট্যভাবনায় কিংবদন্তী অভিনেতা, নাট্যনির্দেশক মামুনুর রশীদের রচনায় ‘জিন্দাবাহার’ নামক নতুন ধারাবাহিকে অভিনয় করছেন শর্মীমালা। এই ধারাবাহিকের খুউব গুরুত্বপূর্ণ চরিত্র ‘বিলকিস’ চরিত্রে অভিনয় করছেন শর্মীমালা।

এরইমধ্যে বেশ কয়েকদিন এই ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন তিনি। বাংলাদেশ টেলিভিশনের প্রযোজনায় নির্মিত এই নাটকটি এখনো প্রচার শুরু হয়নি। তবে নির্মাণ কাজ এগিয়ে চলেছে দ্রুত। কারণ শিগগিরই প্রচারের সম্ভাবনা রয়েছে। নাটকটি নির্মাণ করছেন ফজলে আজিম। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে শর্মীমালা বলেন,‘ জিন্দাবাহার নাটকে আমি আহমেদ রুবেল ভাইয়ের বিপরীতে অভিনয় করছি। তিনি আমার স্বামী। কিন্তু একসময় তিনি বাইজির প্রেমে পড়ে তাকে বিয়ে করে নিয়ে আসেন। এই নিয়ে শুরু হয় নানান দ্বন্দ্ব। এগিয়ে যায় নাটকের গল্প। জুয়েল ভাই ভীষণ যত্ন নিয়ে নাটকটি নির্মাণ করছেন। আমি শুধু এতোটুকুই বলতে চাই যে বিটিভির নাটক হলেও এই নাটকের আয়োজন অন্যান্য অনেক নাটকের চেয়েও অনেক বেশি। অনেক যত্নে নির্মাণ করা হচ্ছে নাটকটি। যে কারণে নাটকটিতে কাজ করে আমি ভীষণ আনন্দিত, উচ্ছসিত। আমি খুউব আশাবাদী এই নাটকটি নিয়ে।’

এদিকে শর্মীমালা জানান এরইমধ্যে তিনি শেষ করেছেন বিটিভিতে প্রচারিত আফসানা মিমি পরিচালিত ধারাবাহিক নাটক ‘শায়ানকাল’র কাজ। শর্মীমালা ‘প্রাচ্যনাট’-এ অভিনয়ের ছয় মাসের কোর্স করেছিলেন। তার অভিনীত প্রথম নাটক ছিলো আজিজুর রহমান মুকুলের ডকুড্রামা ‘বকুল ফুল’। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ছিলো গোলাম সোহরাব দোদুলের ‘সাতকাহন’। গৌতম ঘোষ’র ‘মনের মানুষ’ শর্মীমালা অভিনীত প্রথম সিনেমা। পরবর্তীতে তাকে সামিয়া জামানের ‘আকাশ কতো দূরে’, শাহনেওয়াজ কাকলী’র ‘নদীজন’ ও গাজী রাকায়েত’র ‘মৃত্তিকা মায়া’ সিনেমাতে অভিনয় করেন।

‘মৃত্তিকা মায়া’তে অভিনয় করেই তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার স্বামী রাজীব সালেহীনও একজন অভিনেতা। ২০১৫ সালের ২৩ অক্টোবর শর্মীমালা রাজীবকে বিয়ে করেন। এদিকে আজ শর্মীমালা’র জন্মদিন। জন্মদিন নিয়ে কোন পরিকল্পনা নেই বলে জানালেন। তবে ঘরোয়াভাবেই জন্মদিন উপদযাপন করবেন। জন্মদিনে শর্মীমালা সবার কাছে দোয়া চেয়েছেন।

Previous articleরুমা চৌধুরীর মিউজিক ভিডিও ‘ভুলে গিয়ে অভিমান’
Next articleপরীমণির পক্ষে বিনা পয়সায় আইনি লড়াই লড়বে একদল আইনজীবি

Leave a Reply