বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
Uncategorized

আবারো সিনেমা’র গানে মমতাজ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২১ আগস্ট, ২০২১

সিনেমার গানে বিশেষ বিশেষ ক্ষেত্রে বাংলাদেশের বাউল সম্রাজ্ঞী, সংসদ সদস্য মমতাজের চাহিদা রয়েছে ভীষণভাবে। যে গানে তারই কন্ঠ অতীব জরুরী হয়ে পড়ে সেই গানের ক্ষেত্রে পরিচালক, প্রযোজক কিংবা সঙ্গীত পরিচালক অন্য আর কারো কথাই ভাবেন না। ঠিক তেমনি একটি সিনেমায় মমতাজ’র কন্ঠেরই চাহিদা ছিলো বিধায় সিনেমা সংশ্লিষ্ট সবারই আগ্রহের কারণে মমতাজই সেই গানটিতে কন্ঠ দিয়েছেন। গানের কথা হচ্ছে ‘এক এক আজব বুড়ো খোকা, মাথায় ঘুরে খেলার পোকা’। গানটি লিখেছেন রাসেল মাহমুদ এবং সুর সঙ্গীত করেছেন আরাফাত মোহসীন নিধি।

গত ১৮ আগস্ট রাত নয়টার পর রাজধানীর নিকেতনে নিধি’র স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন মমতাজ। তিনি জানান, এই গানটি ব্যবহার করা হবে রায়হান রাফি পরিচালিত ‘দামাল’ সিনেমায়। গানটি গেয়ে ভীষণ উচ্ছসিত মমতাজ। ১৮ আগস্ট রাতেই গানটি গেয়ে স্টুডিও থেকে বের হয়ে গানটি নিয়ে তিনি তার উচ্ছাস প্রকাশ করেন।

মমতাজ বলেন,‘ গানের কথা, সুর আমার কাছে ভীষণ ভালোলেগেছে। নিধি’র সুর সঙ্গীতে এর আগে আমি একটি গান গেয়েছিলাম। এই নিয়ে তার সুর সঙ্গীতে দ্বিতীয়বার গাওয়া। গানটি এতো চমৎকার যে গানটির সুর আমার মাথায় বারবার ঘুরে ফিরে আসছে। খুউব খুউব চমৎকার একটি গান হয়েছে। আমার বিশ্বাস গানটি সবার ভালোলাগবে। সত্যি বলতে কী কিছু গানের প্রতি অগাধ ভালোবাসা, বিশ্বাস তৈরী হয়ে যায়। এই গানটি ঠিক তেমনি একটি গান।’

মমতাজ জানান তিনি প্রথম প্লে-ব্যাক করেছিলেন তারেক মাসুদের ‘মাটির ময়না’ সিনেমায়। সেই সিনেমায় ‘পাখিটা বন্দী দেহের খাচায়’ ও ‘যদি বেহেস্তে যাইতে চাওগো-অন্তরে রাইখো আল্লাহর নাম’। মমতাজ জানান দু’টি গান তাকে প্রায়শই স্টেজ শো’তে গাইতে হয়। এদিকে গেলো শোক দিবসে মমতাজ নিজের নির্বাচনী এলাকায় সাধারণ মানুষের মধ্যে অর্থ বিতরণ ও ত্রান দিয়ে সহযোগিতা করেছেন। তিনি আরো জানান আগামী কিছুদিনের মধ্যে তার নির্বাচনী এলাকায় স্কুল পড়ুয়া মেয়েদের মধ্যে সাইকেল বিতরণ করবেন, যাতে মেয়েরা দূরের স্কুলে কষ্ট করে না গিয়ে সাইকেলে যেতে পারেন।

মমতাজ জানান এরইমধ্যে সাইকেল কেনা হয়েগেছে। কিছুদিনের মধ্যেই ছাত্রীদের মধ্যে তা বিতরণ করা হবে। এদিকে গেলো শোক দিবসে একটি টেলিভিশন চ্যানেলের জন্য ‘বঙ্গবন্ধুর এই বাংলাদেশে, শেখ হাসিনার এই দেশে, স্বাধীন সোনার বাংলাদেশ’ গানটি গেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ