শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
Uncategorized

দূরে কোথায় দূরে দূরে’ নিয়ে ঐশী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

আমাদের দেশের সঙ্গীতাঙ্গনে এই সময়ের সঙ্গীতশিল্পীদের মধ্যে প্রতিনিয়ত চর্চার মধ্যে থাকা একটি কন্ঠ হলো রাকিবা ইসলাম ঐশী’র কন্ঠ। খুব সহজে যার কন্ঠ’কে বলা যায় ভীষণ চর্চায় থাকা শেখা একটি কন্ঠ। যার কন্ঠে গান যে কাউকে মুগ্ধতার আবেশে জড়িয়ে রাখতে পারে বহুক্ষণ। তবে এই সময়টাতে গানের চেয়ে ঐশী’র বেশি মনোযোগ লেখাপড়ায়। বাবার ইচ্ছে ছিলো মেয়ে বড় হয়ে ডাক্তার হবে। কিন্তু বাবার স্বপ্ন পূরণ করতে পারেননি ঐশী। তাই জীবনে ভালো একটা কিছু তাকে করতেই হবে-এই জেদটা তার রয়েছেই। তাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সঙ্গীত বিভাগে রাগ সঙ্গীতে অনার্স করার পর এখন তিনি মাস্টার্স করছেন। তাই মূল মগ্নতা তার পড়াশুনাকে ঘিরেই। ফাঁকে ফাঁকে গান করছেন।

যেমন এরইমধ্যে ঐশী রবীন্দ্রনাথ ঠাকুরের ৮০’তম প্রয়াণ দিবসে ‘দূরে কোথায় দূরে দূরে’ গানটি গেয়েছেন। গানটি ঐশী প্রকাশ করেছেন নিজর ইউটিউব চ্যানেলে ‘রাকিবা ঐশী’তে।

ঐশী বলেন,‘ বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি আমার পরম শ্রদ্ধা নিবেদন করেই গানটি করেছি। কেমন গেয়েছি জানিনা, তবে আমি যে গান গাই তা নিজের মধ্যে লালন করে ধারণ করেই গাই। আমার পূর্ণ মনোযোগ ছিলো গানটি গাইবার ক্ষেত্রে। আশা করি শ্রোতা দর্শকের ভালোলাগবে।’

এদিকে গেলো ঈদে চ্যানেল আইতে ঐশী’র কন্ঠে কিংবদন্তী সঙ্গীতশিল্পী আঞ্জুমান আরা বেগমের গান গেয়েছেন। এর আগে ওয়াইবিটস-এ প্রকাশ পেয়েছে তার ও ইউসুফের কন্ঠে ‘একটা স্বপ্ন নিয়ে আয়’ গানটি। গানটি লিখেছেন শাখাওয়াত হোসেন মারুফ সুর করেছেন ইউসুফ আহমেদ খান।

গানে ঐশী’র হাতেখড়ি সুনামগঞ্জের জামালগঞ্জের ওস্তাদ গৌরাঙ্গ চন্দ্র বণিকের কাছে। পরবর্তীতে তিনি সুনামগঞ্জের দেবদাস চৌধুরী রঞ্জন এবং বর্তমানে রেজওয়ান আলী লাভলুর কাছে তালিম নিচ্ছেন। ২০১৭ সালের ‘সেরাকন্ঠ’তে চ্যাম্পিয়ন হয়েছিলেন ঐশী। মূলত যারা সঙ্গীতপ্রেমী তারা ঐশী’র গায়কী সম্পর্কে বেশ অবগত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ