শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
Uncategorized

চিত্রনায়িকা অধরা খান ‘বর্ডার’ এর মুক্তির অপেক্ষায়

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

বাংলা চলচ্চিত্রের ট্যালেন্টেড গ্ল্যামার গার্ল অধরা খান। তিন ছবির বয়সী এই নায়িকা ইতিমধ্যে নিজের রূপ-সৌন্দর্য আর প্রতিভার কল্যাণে চলচ্চিত্র দর্শকদের মাত করেছেন। তাই অধরা খান এখন বাংলা চলচ্চিত্রের চলতি প্রজন্মের জনপ্রিয় নায়িকা। নিজের অভিনীত ‘নায়ক’, ‘মাতাল’, ‘পাগলের মতো ভালোবাসি’ ছবিগুলো দিয়ে অধরা খান নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ওঠতি তারকা হিসেবে।

মুক্তি পাওয়া এসব ছবিতে নিজের পারফরমেন্স এর কারণে এই করোনাকালেও বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে কাজ করেছেন তিনি। গেলো বছর করোনার শুরুতে তিনি কাজ শুরু করেন অহিদুজ্জামান ডায়মন্ডের ‘কোভিড নাইনটিন ইন বাংলাদেশ’ ছবির। এই ছবিতে তার বিপরীতে নায়ক চরিত্রে অভিনয় করছেন বাপ্পী চৌধুরী। করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ছবিটির কাজ বন্ধ রয়েছে। অন্যদিকে, করোনাকালেই অধরা অভিনয় করেছেন সৈকত নাসির পরিচালিত ‘বর্ডার’ ছবিতে। এই ছবিটি বেশ আগেই শেষ হয়ে বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে বলে জানান অধরা খান। এর বাইরে তিনি অপূর্ব রানা পরিচালিত ‘উন্মাদ’ ও ‘গিভ এন্ড টেক’ ছবির কাজ করেছেন। করোনা পরিস্থিতির অবনতি ও লকডাউনের কারণে এই ছবি দুটির শুটিং আটকে যায়।

ছবিগুলো প্রসঙ্গে জানতে চাইলে অধরা খান বলেন, করোনা মহামারীতে আসলে কোনো কিছুই স্বাভাবিক নেই। তারপরও ‘বর্ডার’ এর কাজ শেষ করেছিলাম বেশ আগেই। ‘উন্মাদ’ ছবির কাজও প্রায় ৪০ ভাগ শেষ। তবে সামনেই ছবিটির কাজ আবার শুরুর কথা রয়েছে। এখনো শুটিং শিডিউল ফাইনাল হয়নি। অপেক্ষায় আছি দুটি ছবিরই কাজ শেষ করার।

চলমান ডিজিটাল বিনোদন মাধ্যম ওটিটি প্ল্যাটফরমে এখন অনেক চলচ্চিত্র শিল্পীই কাজ করছেন। অধরার কাজের ইচ্ছে সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কাজের ক্ষেত্রে আমার কাছে মাধ্যম কোন ফ্যাক্টর নয়। আমি আসলে ভালো কাজ করতে চাই। সেটা চলচ্চিত্রে হোক কিংবা অন্য প্ল্যাটফরমে। তবে আয়োজনটা মনের মতো হতে হবে। সত্যি বলতে কী এই করোনার কারণে অনেক কিছুই করা হলো না বলে মনে হয়। এই দেড় বছরে ভালো কাজ করে নিজেকে আরও এগিয়ে নিয়ে যেতে পারতাম। কিন্তু সময়টা তো চলে গেছে। এখন সামনের সময়টা যেন আমরা সবাই কাজের মধ্যদিয়ে পার করতে পারি, সেটাই এখন চাওয়া।

অধরা জানান, এই করোনার মধ্যেও তার তিনটি নতুন প্রজেক্ট প্রায় ফাইনাল হয়ে আছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই নতুন এই ছবিগুলোর কাজ শুরু হবে। তিনি এই বিষয়ে বলেন, আমি আসলে এই মুহূর্তে আগাম কিছু বলতে চাইছি না। স্বাভাবিক হলেই সেগুলোর আনুষ্ঠানিক ভাবেই ঘোষণা আসবে নির্মাতাদের পক্ষ থেকে। সবকিছুই নির্ভর করছে চলমান করোনা পরিস্থিতির ওপর।

অধরার কাছে জানতে চাওয়া হয়েছিল তার অভিনীত ‘বর্ডার’ ছবিটি নিয়ে। তিনি বলেন, এটি আমার অভিনীত মুক্তি প্রতীক্ষিত ছবি। সৈকত নাসির ভাই অনেক সুন্দর একটি সাবজেক্ট নিয়ে ছবিটি নির্মাণ করেছেন। আমি বলবো-এটি আমার জন্যে ওয়ান অব মাই বেস্ট ওয়ার্ক। ছবিতে আমার পর্দা উপস্থিতি একটু কম হলেও অসাধারণ একটি চরিত্রে অভিনয় করেছি আমি। আমার বিশ্বাস-ছবিটি মুক্তি পাওয়ার পর অনেক কিছুই চেঞ্জ করে দেবে।

অনেক কিছু চেঞ্জ করা প্রসঙ্গ নিয়েই অধরার কাছে প্রশ্ন ছিল-চলচ্চিত্রের বর্তমান অবস্থা নিয়ে তার মন্তব্য কী ? তিনি বলেন, আমি যখন চলচ্চিত্রের নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করি, তখনও আমাদের চলচ্চিত্রের ভালো একটা অবস্থা ছিল। কিন্তু ধীরে ধীরে চলচ্চিত্র শিল্প চরম সংকটে উপনীত হয়েছে। আর করোনা মহামারী যেনো চলচ্চিত্র শিল্পকে আরও নাজুক পর্যায়ে নিয়ে দাঁড় করিয়েছে। আসলে আমরা এই প্রজন্মের শিল্পীরা দেশীয় চলচ্চিত্রের জৌলুস রূপটা দেখতে পেলাম না-এটাই বড় অপ্রাপ্তি আর হতাশাজনক। তবে আমি আশাবাদী মানুষ। চলচ্চিত্র নিয়ে তাই ইতিবাচক ভাবনা আমার। হয়তো প্রযুক্তিগত পরিবর্তন হলেও কিছুটা সময় পর আবার চলচ্চিত্র ধীরে ধীরে ভালোর দিকে গিয়ে আলোর পথ দেখাবে।

জানা গেছে, কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় মিলিয়ন ক্লাবে যোগ দিয়েছেন অধরা খান। তার ফেসবুক পেজ এখন দশ লাখের বেশি লোক ফলো করেন। এই প্রসঙ্গে সর্বশেষ প্রশ্নে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, সোশ্যাল হ্যান্ডেলে অবশ্যই এটা বড় একটা মাইল ফলক। আমার এই ফেসবুক পেজটির এখন কোন রকম বুস্ট ছাড়াই অর্গানিক ভাবে এক মিলিয়ন ফলোয়ার। এটা অবশ্যই আমার জন্যে আনন্দের-খুশির। আমি এখন আরও মিলিয়ন মিলিয়ন ফলোয়ারের অপেক্ষায় আছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ