শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
Uncategorized

জীবনের প্রথম গান বঙ্গবন্ধু ও বাবাকে উৎসর্গ করে

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

অরুনা বিশ্বাসসকে সবাই একজন অভিনেত্রী হিসেবেই জানেন। অথচ স্কুল কলেজ জীবনে তিনি নাচে যেমন পারদর্শী ছিলেন ঠিক তেমনি চমৎকার গানও গাইতেন। বাবা অমলেন্দু বিশ্বাসের কাছে গান তার হাতেখড়ি ‘ধন ধান্যে পুষ্পে ভরা’ গানটি শেখার মধ্যদিয়ে। তারপর অরুনার গান শেখা হয়েছে মৃন্ময় দাস গুপ্তের কাছে। যে কারণে গানের প্রতি তার ভীষণ ভালোলাগা ছিলো সবসময়ই। জীবন চলার পথে এক সময় নায়িকা হয়ে যান অরুনা বিশ্বাস। কিন্তু নানান সময়ে এমন কী এখনো ঘরোয়া অনুষ্ঠানগুলোতে মনের আনন্দেই গান গেয়ে থাকেন তিনি। কিছুদিন আগে অরুনা বিশ্বাস নিজের নামে একটি ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু করেন। সেই ইউটিউব চ্যানেলের জন্য এবার নিজেই উদ্যোগী হয়ে একটি রবীন্দ্র সঙ্গীত গাইলেন। তবে এই গান গাওয়ার ক্ষেত্রে কিছু কিছু বিষয় তিনি মাথায় রেখেছেন।

১. জীবনের প্রথম প্রকাশের উদ্দেশ্যে গান গাওয়ার দিনটি তিনি নির্বাচিত করেছেন শোক দিবসকে।

২. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার বাবা অমলেন্দু বিশ্বাসকে মাথায় রেখে গান নির্বাচন করেছেন।

যে কারণে অরুনা বিশ্বাস জীবনে প্রথম যে গানটি রেকর্ড করলেন তা হলো ‘আগুনের পরশমনি ছোঁয়াও প্রাণে’। অরুনা বিশ্বাস বলেন,‘ আমাদের জাতির পরশমনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের জাতিকে যে পরশ বুলিয়ে দিয়েছিলেন সেই পরশেই বাঙ্গালী জাতি আজো তার স্বপ্ন পূরণে এগিয়ে চলেছে। বাবার স্বপ্ন পূরণে তার সুযোগ্য কন্যা আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী মমতাময়ী মা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অনুরূপভাবে আমার বাবা অমলেন্দু বিশ্বাস তার সংসারে তার সন্তানদের কাছে পরশমনি ছিলেন। তিনিও সেই পরশ বুলিয়ে গেছেন বিধায় আমরা বেশ সুন্দরভাবে বেঁচে আছি। বাবার আদর্শেই নিজেকে গড়ে তুলছি। বাবার স্বপ্ন পূরণ করার চেষ্টা করছি। একজন জাতির পিতা, আরেকজন আমার পিতা, দুই পিতাকে উৎসর্গ করেই আমি শোকদিবসে আমার জীবনের প্রথম গানটি রেকর্ড করলাম। এ যে কতো বড় তৃপ্তির কতো আনন্দের তা ভাষায় প্রকাশের নয়।’

অরুনা বিশ্বাস জানান, অমিত চ্যাটার্জির সঙ্গীতায়োজনে ‘আগুনের পরশমনি ছোঁয়াও প্রাণে’ গানটি শিগগিরই তার নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। অরুনা বিশ্বাস জানান প্রয়াত জাষী নজরুল ইসলাম পরিচালিত ‘হাঙ্গর নদী গ্রেনেড’ সিনেমায় মুনসী ওয়াদুদের লেখা ও শেখ সাদী খানের সুরে একটি গান গেয়েছিলেন। কিন্তু সেই গানটি যেকোন কারণেই হোক পরর্তীতে আর রাখা হয়নি। ভারতেশ্বরী হোমস-এ পড়ার সময় অরুনা বিশ্বাস অষ্টম শ্রেনীতে ‘দাঁড়িয়ে আছো তুমি …’ গানটি গেয়ে প্রথম হয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ