বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
Uncategorized

এবার লিজা’র কন্ঠে ‘সেদিন আকাশে মেঘ ছিলো’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

বেশ কয়েকবছর আগে বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী সাদী মোহাম্মদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘সেদিন আকাশে মেঘ ছিলো’ একটি গান গেয়েছিলেন। এই গানটিই সাদী মোহাম্মদ’র কাছ থেকে অনুমতি নিয়ে এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সানিয়া সুলতানা লিজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে আবারো গাইলেন। গানটি লিখেছেন অধ্যাপক ড. আবু সাঈদ এবং সুর করেছেন সাদী মোহাম্মদ। লিজা’র কন্ঠের গানটি নতুন করে সঙ্গীতায়োজন করেছেন আদিত কবির।

গতকাল দুপুরে লিজা নতুন করে তার গাওয়া গানটি নিজের ইউটিউব চ্যানেল ‘লিজা’তে প্রকাশ করেছেন। লিজা বলেন, ‘শ্রদ্ধেয় সাদী মোহাম্মদ স্যারের কন্ঠে গানটি আমি বেশ আগেই অনেকবার শুনেছি। আমার কাছে গানটি ভীষণ ভালোলেগেছে। যে কারণে গানটি গাইতে আমি স্যারের কাছে আগ্রহ প্রকাশ করায় , তিনি বেশ খুশি হন এবং আমাকে অনুমতি দেন-সেইসাথে অনেক অনুপ্রেরণাও দেন। আমি বেশ আগ্রহ নিয়ে গানটি গেয়েছি। আশা করছি গানটি সবার ভালোলাগবে। আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শোক দিবসে এটি ছিলো আমার শ্রদ্ধাঞ্জলী।’

এদিকে লিজা জানান বঙ্গবন্ধুকে নিয়ে তার একটি মৌলিক গান করা আছে। গানটির শিরোনাম ‘ওগো জাতির পিতা মহান নেতা’। গানটি লিখেছেন লিজার গানেরও ওস্তাদ মো: আনোয়ার হোসেন এবং সুর করেছেন নূরুল ইসলাম মানিক। গানটির সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যান। আগামী কিছুদিনের মধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণ শেষে প্রকাশের আগ্রহ আছে লিজার। গেলো ঈদে চ্যানেলে আইতে লিজার কন্ঠে শাহনাজ রহমতুল্লাহ’র গাওয়া বেশ কয়েকটি গান শুনে শ্রোতা দর্শক মুগ্ধ হয়েছিলেন। আবার বিটিভিতে তার এবং ইউসুফের গাওয়া ‘গোলাপের পাঁপড়িতে দুটি হাত’ও বেশ প্রশংসিত হয়।

গানটির মূল শিল্পী রফিকুল আলম ও আবিদা সুলতানা। লিখেছেন মুনসী ওয়াদুদ, সুর করেছেন শেখ সাদী খান। লিজার গাওয়া সর্বশেষ আলোচিত গান হচ্ছে ‘পাখি’। এতে তার সহশিল্পী বেলাল খান। সেলন মিউজিকে লিজার গাওয়া সবচেয়ে জনপ্রিয় গান হচ্ছে ‘দুটি মন আর নেই দু’জনার’। এই গানের মূল শিল্পী চিত্রা সিং।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ