শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
Uncategorized

ইমতিয়াজের কথা ও সুরে সোহেলের ‘বাবা’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

ইমতিয়াজ মেহেদী হাসানের কথা ও সুরে শিগগিরই আসছে ‘বাবা’ শিরোনামের একটি হৃদয়স্পর্শী গান। ‘দীঘির মতো শান্ত তুমি/অত সহজে হাসো না/জানি তবুও আমার মতো/কাউকে ভালোবাসো না’-এমন কথামালায় গানটিতে কণ্ঠ দিয়েছেন এস এম সোহেল। এস ডি সাগরের সঙ্গীতায়োজনে গানটি দেশের ঐতিহ্যবাহী সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

গানটি নিয়ে কণ্ঠশিল্পী এস এম সোহেল বলেন, জীবনে হয়তো আরও অনেক গান গাইবো। কিন্তু আরেকটা ‘বাবা’ গান গাইবো কিনা জানিনা। এতো সুন্দর ও হৃদয়স্পর্শী গানের বাণী আমাকে আপ্লুত করেছে। গাওয়ার সময় মনের অজান্তেই কেন জানিনা কেঁদে ফেলেছিলাম। হয়তো নিজেও বাবা বলে এমন অনুভূতি হয়েছিলো। সবার কাছে গানটি শোনার অনুরোধ রইল। আশারাখি নিরাশ হবেন না।

গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, ‘বাবা’ আমার কাছে এক সংজ্ঞাহীন অনুভূতির নাম। হাত ধরে হাঁটতে শেখানো থেকে শুরু করে সন্তানকে মানুষের মতো মানুষ করে তোলা, কোথায় নেই তার অবদান? অথচ বেশিরভাগ ক্ষেত্রেই তপ্ত রোদে সন্তানের এক টুকরো মেঘ হয়ে থাকা এই মানুষটি রয়ে যায় অন্তরালে। সন্তানের ভবিষ্যতের জন্য নিজের বর্তমানকে হাসিমুখে বিসর্জন দেয়া সেই বাবার জন্যই আমার এবারকার নিবেদন ‘বাবা’।

আশাকরি, গানটি আপনাদের ভালো লাগবে। সংগীত পরিচালক এসডি সাগর বলেন, পেশাগত খাতিরে অনেক গান নিয়ে কাজ করা হলেও ‘বাবা’ গানটি আমার কাছে সম্পূর্ণ আলাদা। গানটি শুনলে যে কেউ একটা ঘোরের মধ্যে থাকবে। অনুধাবন করবে, পৃথিবীর শ্রেষ্ঠ উপহারগুলোর মধ্যে বাবা অন্যতম একটি। তার কোন তুলনা হয়না, বিকল্প হয় না। দৃঢ় বিশ্বাস, গানটি সকলের মুখে ঘুরে-ফিরবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ