বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন
Uncategorized

আইয়ূব বাচ্চুর জন্মদিনে শ্রদ্ধা জানালেন ইমতিয়াজ-দিয়া

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের সবচেয়ে জনপ্রিয় তারকা সঙ্গীতশিল্পী যে আইয়ূব বাচ্চুই ছিলেন তা ২০১৮ সালের ১৮ অক্টোবর তার হঠাৎ মৃত্যুর মধ্যদিয়ে যেন প্রমাণিত হলো। তার অকাল মৃত্যুতে বাংলাদেশ তথা সারাবিশ্ব দেখলো একজন সত্যিকারের শিল্পীর প্রতি মানুষের ভালোবাসা কতোটা প্রবল হতে পারে। আইয়ূব বাচ্চুর মৃত্যু শোক এখনো তার ভক্তরা কাটিয়ে উঠতে পারেনি। পারেনি বলেই এখনো তারা নীরবে তার জন্য কাঁদেন, তার গানও করেন। ঠিক তেমনি দু’জন ভক্ত হলেন এই প্রজন্মের নবীন দুই সঙ্গীতশিল্পী ইমতিয়াজ আহমেদ খান ও যারীন সুবাহ্্ দিয়া। তাদের দু’জনকে নিয়েই চ্যানেল টুয়েন্টি ফোর বিশেষভাবে আয়োজন করেছে আইয়ূব বাচ্চুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশেষ অনুষ্ঠান ‘কালারস টুয়েন্টিফোর’।

আজ ১৬ আগস্ট আইয়ূব বাচ্চুর জন্মদিন। তার জন্মদিনেই শ্রদ্ধা জানিয়ে ইমতিয়াজ ও দিয়া আইয়ূব বাচ্চুর সঙ্গীত পরিবেশন করেছেন। গত ১৩ আগস্ট অনুষ্ঠানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে ইমিতয়াজ গেয়েছেন আইয়ূব বাচ্চুর ‘সেই তুমি কেনো এতো অচেনা হলে’ এবং দিয়া গেয়েছেন ‘তারা ভরা রাতে’। ইমতিয়াজ ও দিয়া দ্বৈতভাবে গেয়েছেন ‘হাসতে দেখো গাইতে দেখো’ ও ‘সুখেরও পৃথিবী সুখেরই অভিনয়’ গান দুটি।

অনুষ্ঠানে অংশ নেয়া প্রসঙ্গে ইমতিয়াজ আহমেদ খান বলেন,‘ আমার পরম শ্রদ্ধার একজন সঙ্গীত শিল্পী আইয়ূব বাচ্চু স্যার। তিনি গীটার বাদকদের কাছে একজন আইকন। তার গান গীটারে তুলে গাওয়া অনেক কঠিন। আমি তার গান গাইবার চেষ্টা করেছি মাত্র। ভুল হলে আইয়ূব বাচ্চু স্যারের ভক্তরা যেন ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেন। কারণ আমরা শ্রদ্ধা জানিয়েছি-এটাই ছিলো আমাদের মূল বিষয়।’

দিয়া বলেন,‘ অনুষ্ঠানে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হয়েছিলেন শ্রদ্ধেয় কুমার বিশ^জিৎ স্যার। স্যারের কাছ থেকে বাচ্চু স্যারের গানের বিষয়ে কিছু গল্প শুনেছি। এটা ছিলো আমার কাছে এই অনুষ্ঠানে অংশগ্রহনে প্রাপ্তি। অনেক ছোটবেলা থেকেই বাচ্চু স্যারের গান শুনছি এবং গাইবারও চেষ্টা করছি। যেকোন অনুষ্ঠানে আমাকে যখন গাইতে বলা হয় তখন স্যারের গানই প্রথম গাইতে চেষ্টা করি।’ ইমতিয়াজের জন্মদিন ২৬ জুন ও দিয়ার জন্মদিন ১০ জুলাই। ইমতিয়াজের বাবা ওস্তাদ ইয়াকুব আলী খান ও উম্মে জোহরা হক। দিয়ার বাবা মোঃ মানওয়ার হোসেন ও মা ফারহানা হক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ